ছাতকে হাওর রক্ষা কাজের বিলম্বের দায় নিতে নারাজ পিআইসি সভাপতি

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

ছাতকে হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কারের কাজ শুরু না হওয়ায় ফসলহানির আশংকায় কৃষকরা। স্থানীয় প্রশাসন ও উপজেলা পিআইসি কমিটির চরম দায়িত্বহীনতায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এনিয়ে নির্বাহী অফিসার ও কৃষকদের মধ্যে পরস্পর বিরুধি বক্তব্য লক্ষ্য করা যাচ্ছে। বৃষ্টি-বাদল আসার আগেই বাঁধ নির্মাণের দাবি জানিয়েছেন কৃষকরা।
উপজেলার নাইন্দার হাওরে ৫টি পিআইসি মধ্যে ১টি পিআইসির কাজ শুরু করেছে। চাউলীর হাওরের বাঁধ নির্মাণে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। ফলে আগাম বৃষ্টি ও পাহাড়ি ঢলে এ হাওরের ফসলহানির আশংকা রয়েছে।
জানা যায়, হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কারে গত ১৫জানুয়ারি নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৩টি হাওরের মধ্যে নাইন্দার হাওর ও ডেকার হাওর রক্ষায় ৭টি পিআইসি গঠন করা হয়। এসব প্রকল্পের কাজ ২৮ফেব্রুয়ারির মধ্যে শেষ হবার কথা থাকলেও এখনো পিআইসির কাজ শুরু হয়নি।
নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান নিজের ঘাড়ে দায় নিতে রাজি না হলেও তিনি উপজেলা পিআইসি মনিটরিং কমিটির সভাপতি হিসেবে বহাল তবিয়তে রয়েছেন। কাজ শুরু না হওয়ার ব্যাপারে তিনি বলেন, স্ট্যাটমেন্ট তৈরির কাজ করে পাউবো কর্তৃপক্ষ।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাজ্যের কার্গো পরিবহন নিষেধাজ্ঞা প্রত্যাহার
পরবর্তী নিবন্ধচাকরিচ্যুত ৬৭৪ আনসারকে পুনর্বহালের নির্দেশ