ছাতকে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ছাতকে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা কাজী লিলু মিয়ার (৭৫) দাফন সম্পন্ন হয়েছে। তিনি দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের প্রতাপপুর গ্রামের মৃত কাজী ওয়াহিদ মিয়ার পুত্র। ছাতক সিমেন্ট কোম্পানীতে চাকুরীর পাশাপাশি তিনি দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন পৌরসভার ফকিরটিলা মহল্লায়।
মঙ্গলবার ভোরে হঠাৎ শারীরিক অসুস্থতার কারণে তাকে সিলেট আল হারামাইন হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যা সোয়া ৭টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
বুধবার (২৭ অক্টোবর) সকাল ১১টায় ফকিরটিলা শাহজালাল মসজিদ সংলগ্ন অটো স্ট্যান্ডে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়। এসময় ছাতক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন, থানার উপ-পরিদর্শক শামছুল আরেফিন, ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেডের মুক্তিযোদ্ধা প্রতিষ্ঠানিক ইউনিক কমান্ড এর কমান্ডার আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আফিজ আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর নাজিমুল হক, সাবেক কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
পরে শাহ আরফিন মোকাম সংলগ্ন ঈদগাহ মাঠে মরহুমের জানাযা নামায শেষে দাফন করা হয় শাহ আরফিন মোকামে। ফকিরটিলা শাহজালাল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোসাদ্দিক হোসেন লতিফি জানাযার নামাযে ইমামতি করেন। শেষে দোয়া পরিচালনা করেন ফকিরটিলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুফাসসির আলী। এসময় মরহুমের আত্বীয়-স্বজনসহ এলাকার মুসল্লিরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ছাড়াল