ছাতকে  কাবিটা’র টাকা আত্মসাতে দ্বিগুণ অর্থ ফেরতের নোটিশ

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ

ছাতকে বিশেষ বরাদ্দের টাকা অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করায় দ্বিগুণ অর্থ ফেরত দেয়ার নির্দেশ প্রদান করেছেন তদন্ত কর্মকর্তা। বুধবার এক নোটিশের মাধ্যমে প্রকল্প সভাপতি ছাতক সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার আব্দুল মালিককে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদ্দুজ্জামান এ নির্দেশ প্রদান করেন।
নির্দেশনা অনুযায়ী নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে উত্তোলনকৃত টাকার দ্বিগুণ ২ লাখ ২৯ হাজার ১২৪ টাকা ট্রেজারী চালানের মাধ্যমে ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়। অন্যথায় প্রকল্পে বরাদ্দ অনুযায়ী নির্ধারিত ১৫ দিনের মধ্যে অসম্পুর্ণ কাজ সম্পন্ন করে দিতে নোটিশে বলা হয়েছে।
চলতি অর্থ বছরের গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ছাতক সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে কাবিটা প্রকল্পের আওতায় ছাতক-সুনামগঞ্জ সড়ক হতে সদর ইউনিয়নের বড়বাড়ি গ্রাম পর্যন্ত রাস্তায় মাটি ভরাট কাজের বিপরীতে ২ লাখ ২৯ হাজার ১২৪ টাকা বরাদ্দ দেয়া হয়। স্থানীয় এমপির বিশেষ বরাদ্দের সিংহভাগ অর্থ নামমাত্র কাজ করে আত্মসাতের অভিযোগ উঠে ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার আব্দুল মালিকের বিরুদ্ধে।
ছাতক সদর ইউনিয়নের কেশবপুর গ্রামের নুরুল হক প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ এনে জেলা প্রশাসক বরাবরে  ১০ জুলাই একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে গত ৮ আগস্ট অনিয়ম ও দুর্নীতির বিষয়টি সরজমিনে তদন্ত করেন জগন্নাথপুর উপজেলা উপ-সহকারী প্রকৌশলী সাইফুদ্দিন। তদন্তে মাটি ভরাট কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির বিষয়টি প্রমাণিত হলে ২০ সেপ্টেম্বর প্রকল্প সভাপতি ওয়ার্ড মেম্বার আব্দুল মালিকের বিরুদ্ধে এই নোটিশ প্রেরণ করা হয়।
নোটিশে উল্লেখ করা হয়, ছাতক-সুনামগঞ্জ সড়ক হতে বড়বাড়ী গ্রাম পর্যন্ত মাটি ভরাট কাজের শতকরা ২৫ ভাগ কাজ সম্পন্ন করে বরাদ্দের শতকরা ৫০ ভাগ টাকা অর্থাৎ ১ লাখ ১৪ হাজার ৫৬২ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন ইউপি সদস্য আব্দুল মালিক। ম্যাজারম্যান্ট অনুযায়ী নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে অবশিষ্ট কাজ সম্পন্ন করতে ব্যর্থ হলে বরাদ্দরে দ্বিগুণ টাকা ট্রেজারী চালানের মাধ্যমে সোনালী ব্যাংক ছাতক শাখায় জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধযাত্রাবাড়ী থেকে ৭ ডাকাত গ্রেফতার
পরবর্তী নিবন্ধদুই রোহিঙ্গা নারী এইচআইভি ভাইরাসে আক্রান্ত