চুল-দাড়ি-ভ্রূ বরফে জমাট করার প্রতিযোগিতা!

পপুলার২৪নিউজ ডেস্ক:
চুল-দাড়ি-ভ্রূ বরফে জমাট করার প্রতিযোগিতা!

জীবনে কত প্রতিযোগিতার নামই তো শুনেছেন। ছোটকালে বা বড় হয়ও হয়ত অনেক ধরনের প্রতিযোগিতায় অংশও নিয়েছেন। কিন্তু ‘হেয়ার ফ্রিজিং কনটেস্ট’ এর কথা হয়ত শোনেননি। চুলগুলোকে বরফে জমাট বাঁধিয়ে নেওয়ার বিষয়টি যে প্রতিযোগিতা হতে পারে তাও কি ভাবা যায়? কিন্তু কানাডার উত্তর-পশ্চিমের ইউকোনে এটাই সবচেয়ে জনপ্রিয় এক খেলা। হুইটিহর্স এলাকায় ফেব্রুয়ারি আসলেই চুলকে বরফ করে ফেলার প্রতিযোগিতায় মেতে ওঠেন সবাই। এ সময়টাতে সেখানে গড় তাপমাত্রা ২৫ ডিগ্রি ফারেনহাইট ছাড়িয়ে যাওয়াটাই বিরল ঘটনা। তাই চুল বরফ করে ফেলার মোক্ষম স্থান ও কাল সেখানে বিরাজ করে।

২০১১ সালের ফেব্রুয়ারি থেকে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে তাকহিনি হট পুলস। হট স্প্রিং ভিজিটরদের নিমন্ত্রণ জানায় তারা। যারা প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা বরফ করা চুলের ছবি পোস্ট করতে পারবে, তারা নগদ পুরস্কার পাবেন ৭০০ ডলার।

কিভাবে চুল-দাড়িকে বরফ করে ফেলতে হবে সে বিষয়ে পরামর্শও দেয় হট পুলস। তাপমাত্রা মাইনাস ২০ ডিগ্রি ফারেনহাইট বা তারও কম থাকলে চুল-দাড়ি বরফ হতে শুরু করে। আরো গরম থাকলে সময় একটু বেশি দরকার।

পদ্ধতিটা সাধারণ। চুল ভিজিয়ে নিন। তারপর শীতল বাতাস চুলের ওপর দিয়ে বয়ে যেতে দিন। কিছুক্ষণ বাদেই চমকপ্রদ ঘটনা দেখবেন। এখাবে চুল, দাড়ি বা ভ্রূ-জোড়া পর্যন্ত বরফ করে ফেলেন প্রতিযোগিরা।
সূত্র : হাফিংটন পোস্ট

 

পূর্ববর্তী নিবন্ধরাগীব আলীর বিরুদ্ধে প্রতারণা মামলার রায় ২৬ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রকে কঠিন জবাব দেবে ইরান