চাঁদপুর লঞ্চঘাট থেকে থাই নাগরিক উদ্ধার

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:
অপহরণ করে নিয়ে যাওয়ার সময় চাঁদপুর লঞ্চঘাট থেকে এক থাই নাগরিককে উদ্ধার করেছে চাঁদপুর নৌ-পুলিশ। এসময় অপহরণকারীদের ১ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিদেশীকে উদ্ধার ও অপহরকারীকে আটক  করা হয়।

নৌ-পুলিশ জানায়, সোমবার রাত ১১টায় ঢাকার কাকরাইল মসজিদ থেকে জনি চৌধুরী ও তার অজ্ঞাত এক সহযোগী তাবলিগ জামাতে আসা থাই নাগরিক তিরাপাপ বিল্লালকে (২৩) প্রলোভন দেখিয়ে মসজিদের বাইরে নিয়ে আসে। পরে মঙ্গলবার সকাল ৭টায় চাঁদপুরগামী এমভি সোনার তরী-২ লঞ্চে উঠে ওই থাই নাগরিককে চাঁদপুর নিয়ে যাওয়ার জন্য।

একপর্যায়ে বিদেশী ওই নাগরিকের সঙ্গে থাকা ডলার ও মালামাল হাতিয়ে নেয়ার চেষ্টা করে তারা। পরে লঞ্চ কর্তৃপক্ষ ও যাত্রীরা বিষয়টি বুঝতে পেরে নৌ-পুলিশকে বিষয়টি অবহিত করে। দুপুরে চাঁদপুর লঞ্চঘাটে সোনার তরী এসে ভিড়লে নৌ-পুলিশ ওই বিদেশী নাগরিককে উদ্ধার করে এবং জনি চৌধুরী নামে অপহরণকারী চক্রের এক জনকে আটক করে। অপর অপহরণকারী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

নৌ-পুলিশের ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, তাবলিগ জামাতে যোগ দিতে গত ২৩ ডিসেম্বর ৮ সদস্যদের টিমের সঙ্গে তিরাপাপ বিল্লাল থাইল্যান্ড থেকে ঢাকা কাকরাইল মসজিদে এসেছিলেন। আটক অপহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধপদ্মার চরে রসুনের বাম্পার ফলনের আশা
পরবর্তী নিবন্ধ৬শ’ বছর পুরনো স্বর্ণাক্ষরে লেখা কোরআন মালয়েশিয়ায়