চবিতে নীলফামারী জেলা ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নীলফামারী জেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত “নীলফামারী ছাত্রকল্যাণ সমিতির” নতুন কমিটি গঠন করা হয়েছে।এই সংগঠন টির যাত্রা শুরু হয় ২০১২ সালে।বর্তমানে ৩৮ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি হয়েছেন মেরিন সায়েন্সের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সাকিব হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভানু গোপাল রায়।

বর্তমান অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের উপস্থিতিতে আজ ২৭ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গনে অনুষ্ঠিত এক সভায় আগামী এক বছরের জন্য (২০১৯-২০) এ কার্যকরী কমিটি ঘোষণা করেন সমিতির সাবেক সভাপতি সুজন খাঁন।

সমিতির লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বলতে গিয়ে সভাপতি সাকিব হাসান বলেন,নীলফামারী জেলা থেকে আগত সকল শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্ব ও বন্ধন দৃঢ় করা,মেধা ও মনোনবিকাশে সহায়তা করা এবং বিভিন্ন প্রকার সামাজিক কার্যক্রমে অবদান রাখাই এই সমিতির প্রধান উদ্দেশ্য।

সমিতি নিয়ে সাধারণ সম্পাদক ভানু গোপাল রায় বলেন, সংগঠনকে মালার সাথে তুলনা করা যেতে পারে। মালা যেমন অনেক ফুলের সমন্বয়ে সৃষ্টি হয় ঠিক তেমনি সংগঠনও অনেক মানুষের দ্বারা গঠিত হয়।  মালার সৌন্দর্য নির্ভর করে যিনি গাঁথেন তার ধৈর্য, নিষ্ঠা, সততা,ধ্যান ও ভালোবাসার ওপরে।এর মধ্যে কোনো একটি বাদ গেলে মালা তৈরী হবে কিন্তু মালা সুন্দর লাগবে না। ঠিক তেমনি সংগঠনের ক্ষেত্রেও।  তাই আমি চেষ্টা করব নীলফামারী জেলা ছাত্রকল্যাণ সমিতিকে একটি সুন্দর মালার মত তৈরী করার। আর নিজেদের মধ্য ভ্রাতৃত্ব ও সম্পর্কের বন্ধন অটুট করার।

এছাড়া কমিটিতে রয়েছেন সিনিয়র সহ-সভাপতি আলিফ হোসেন, সহ-সভাপতি নূরনবি সরকার মিলন, যুগ্ম -সাধারণ সম্পাদক শাওন সুমন,শুয়াইবিয়া আক্তার, সাংগঠনিক সম্পাদক হিসেবে মোজাফ্ফর মানিক,ফজলে রাব্বি কানন ও মোস্তাফিজুর রানাসহ আরো অনেকে।

পূর্ববর্তী নিবন্ধচেয়ারম্যানের মারামারি মামলায় প্রফেসর সোহেল মাহমুদ কারাগারে
পরবর্তী নিবন্ধভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ