চবিতে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরকারী শিক্ষার্থীর এক বছরের বহিষ্কারের সুপারিশ

দোস্ত মোহাম্মদ, চবি প্রতিনিধি :
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরের সত্যতা পেয়ে ১ জনকে বিশ্ববিদ্যালয় থেকে এক বছর বহিষ্কারের সুপারিশ করেছে প্রক্টরিয়ালবডি। অভিযুক্ত  মোরশেদুল আলম রিফাত ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এছাড়া ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের বিজয় পক্ষের কর্মী হিসেবে পরিচিত।

আজ বিকাল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস থেকে অভিযুক্ত শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয় ‘হেলথ এন্ড ডিসিপ্লিনারী’ কমিটিতে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়। এই ঘটনায় জড়িত থাকায় মোরশেদুল আলম রিফাত নামের এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। বিশ্বিদ্যালয়ের ‘হেলথ এন্ড ডিসিপ্লিনারী’ কমিটি মিটিংয়ে এটির চুড়ান্ত সিদ্ধান্ত হবে।

এর আগে রোববার রাতে শুক্কুর আলম নামের এক দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী মোরশেদুল আলম রিফাত।এর প্রতিবাদে রোববার রাতেই অর্ধশতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থী সোহরাওয়ার্দী হলের মোড়ে বিক্ষোভ করে এবং অভিযুক্তকে আটক করার ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন। আল্টিমেটাম শেষ হলে বুধবার তারা মানববন্ধন করার জন্য অবস্থান নেন। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা ১ দিনের মধ্যে ব্যবস্থা নেয়ার আশ্বাস

পূর্ববর্তী নিবন্ধআইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
পরবর্তী নিবন্ধদুর্যোগ ব্যবস্থাপনাতেও বিশ্বে রোল মডেল বাংলাদেশ: গণপূর্তমন্ত্রী