গোপালগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থী ও ইন্টার্নি চিকিৎসকদের মানববন্ধন

মেহের মামুন (গোপালগঞ্জ) প্রতিনিধি:

গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে নার্সের ভুল ইনজেকশন পুশ করার মামলায় ডাক্তার তপন কুমার মন্ডলকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জ শেখ সাহেরা খাতুন মেডিকেল কলেজ ও ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে শিক্ষার্থী ও ইন্টার্নি চিকিৎসকরা এ কর্মসূচী পালন করে।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গোপালগঞ্জ শেখ সাহেরা খাতুন মেডিকেল কলেজ ও ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল প্রাঙ্গনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড ও বিক্ষোভ প্রদর্শন করে মানববন্ধনকারীরা।

প্রসঙ্গত, গত ২০ মে গোপালগঞ্জ ২৫০-শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের কর্তব্যরত নার্স গ্যাসের ইনজেকশনের পরিবর্তে ভুল করে অতিরিক্ত মাত্রায় অজ্ঞান হবার ইনজেকশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্রী মরিয়ম সুলতানা মুন্নিকে পুশ করেন। এ ভুল চিকিৎসায় প্রায় দেড় মাস ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) আইসিইউতে অজ্ঞান অবস্থায় রয়েছে। এঘটনায় মামলা দায়ের হলে অভিযুক্ত ওই ডাক্তার ও দুই নার্স হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের জন্য জামিন নেন। জামিনের সময় শেষ হওয়ায় গত রোববার ডাক্তার তপন কুমার মন্ডল ও নার্স কুহেলিকা নিম্ন আদালতে হাজির হলে তাদের জামিন বাতিল করা হয়।

পূর্ববর্তী নিবন্ধহে হারে অ্যাকাউন্ট বাড়ছে, সেই হারে বাড়ছে না বিনিয়োগ
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে ইজিবাইকের চাপায় শিশু নিহত