গোপালগঞ্জে কৃমিনাশক ঔষধ খেয়ে ২৫ শিক্ষার্থী অসুস্থ

হায়দার হোসেন,পপুলার২৪নিউজ:

গোপালগঞ্জে কৃমিনাশক ঔষধ খেয়ে অন্তত: ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থদের গোপালগঞ্জে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার সকাল ১১টার দিকে সদর উপজেলার বৌলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এ ঘটনা ঘটে।
হাসপাতালে ভর্তি অসুস্থ শিক্ষার্থীরা হল, ঈশিকা, সুস্মিতা, রাখি মন্ডল, সিথি বিশ্বাস, অর্চনা আর্কষন, ইমন, রপা বালা, ঋতু আর্ষন, রনি বিশ্বাস, দ্বিপ বিশ্বাস, ঈশা বিশ্বাস, মিঠু বিশ্বাস, রমেন খান, আছিয়া, ম্মৃতি বিশ্বাস। এরা সকলে ১ম থেকে ৫ম শ্রেনির শিক্ষার্থী।
বৌলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অর্পনা বিশ্বাস জানান, কৃমিনাশক ওষুধ খাওয়ানোর কর্মসূচীর দ্বিতীয় দিনে স্কুলের শিক্ষার্থীদের কৃমিনাশক ঔষধ খাওয়ানো হয়। এরপর পরই শিক্ষার্থীদের মধ্যে মাথা ঘোরা, পেট ব্যাথা, বমিভাবসহ নানা উপসর্গ দেখা দেয়। এতে ওই স্কুলের ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পরে।
পরে স্কুলের শিক্ষক ও অভিভাবকেরা খবর পেয়ে অসুস্থ শিক্ষার্থীদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। এরমধ্যে ১৩ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় স্কুল ছুটি দেওয়া হয়।
গোপালগঞ্জের সিভিল সার্জন ডা: শফিকুল আলম চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই বিদ্যালয়ে ১৭৪ শিক্ষার্থীকে ওষুধ খাওয়ানো হয়। তার মধ্যে ২৫ শিক্ষার্থী অসুস্থতা বোধ করলে সাথে সাথে সেখানে মেডিকেল টিম পাঠানো হয়। তিনি আরো বলেন, খালি পেটে কৃমির ঔষধ সেবন ও অসচেতনতার কারনে সাময়িক এ এধরনের সমস্যা দেখা দিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধভারত-পাক সম্পর্কের মধ্যস্থতা করতে চায় ইরান
পরবর্তী নিবন্ধকোটালীপাড়ায় সিসিআরআইপির লভ্যাংশ বিতরণ