গোপালগঞ্জে কলেজ ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপে অভিযুক্তদের সাজা

হায়দার হোসেন,পপুলার২৪নিউজ:

গোপালগঞ্জে কলেজ ছাত্রীকে অ্যাসিডে ঝলসে দেওয়ার দায়ে অভিযুক্ত রথিন ঘোষকে ১৪ বছর ও অপর আসামি অসীম রায়কে সাত বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে ‌আর্থিক জরিমানা করেছেন আদালত।

সোমবার দুপুরে গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের অ্যাসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. দলিল উদ্দিন এ রায়  প্রদান করেন। মামলায় অসীম রায় জেল হাজতে থাকলেও প্রধান আসামি রথিন ঘোষ পলাতক।

মামলার বিবরণীতে জানা গেছে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা গ্রামে  সুবাস বাকচীর মেয়ে কলেজ  ছাত্রী আঁখি বাকচীকে ২০১৫ সালের ৯ মে রাতে অ্যাসিড নিক্ষেপ করে ঝলসে দেয় একই এলাকার ঘোষালকান্দি গ্রামের  সুধাংশু ঘোষের ছেলে রথিন ঘোষ ও তার বন্ধু অসীম রায়।

অ্যাসিড সন্ত্রাসের শিকার ওই কলেজ ছাত্রী তখন সদর উপজেলার কৃষ্ণপুর সপ্তপল্লী মহাবিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

এ ঘটনার পর আঁখির বাবা সুবাস বাগচী বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলায় রথিন ঘোষকে প্রধান আসামি এবং তার বাবা সুধাংশু ঘোষ, মা সাবিত্রি ঘোষকে আসামি করা হয়। পরে পুলিশ তদন্ত করে অসীম রায় অপরাধের সঙ্গে যুক্ত থাকায় তাকে আসামি করে চার্জশিট গঠন করে। আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রথিন ঘোষকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও অপর আসামি  রথিনের বন্ধু অসীম রায়কে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। মামলায় রথিনের বাবা সুধাংশু ঘোষ ও মা সাবিত্রিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধডুয়েটে ভর্তি পরীক্ষা ২১ মে
পরবর্তী নিবন্ধযৌন নিপীড়ক ও সাংবাদিক নির্যাতনকারীদের শাস্তির দাবি