গোপালগঞ্জে আম্বালা ফাউন্ডেশন কর্মীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

গোপালগঞ্জে বেসরকারী উন্নয়ন সংস্থা আম্বালা ফাউন্ডেশন জেলেদের মানবাধিকার উন্নয়ন বিষয়ক প্রকল্প আইটিএমএফসি এর অধিন কর্মরত সকল কর্মীদের নিয়ে মর্যাদায় গড়ি সমতা প্রশিক্ষণ এর আয়োজন করে।
শনিবার সকাল থেকে দিনব্যাপি এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। আম্বালা ফাউন্ডেশন গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া, টুঙ্গিপাড়া ও মুকসুদপুর উপজেলায় জাতীয় উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে| প্রকল্পের অধীনে ২৯ জন কর্মী কাজ করে।

অধিকার ও সমতার ভিত্তিতে নারীর মর্যাদা- প্রতিষ্ঠায় সর্ব সাধারনের দৃষ্টিভঙ্গী- পরিবর্তনের জন্য মানুষের জন্য ফাউন্ডেশন ” মর্যাদায়
গড়ি সমতা” শীর্ষক প্রচারাভিযান চালয়িে আসছে।নারীর প্রজনন ও উৎপাদনশীল ভূমিকা ও অবদান সবসময় অবমূল্যায়িতই রয়ে গেছে, বরং প্রচলিত প্রাগত ধারণা থেকে মনে করা হয় যে নারী অন্যের উপর নির্ভরশীল এবং পরিবার ও সমাজের কাঁধে বোঝাস্বরূপ । ফলশ্রুতিতে যা পরিবারে, সমাজে ও রাষ্ট্রে নারীর প্রতি বৈষম্য ও পুরুষের তুলনায় নারীর অধস্তন অবস্থানকে নিশ্চিত করে। কিন্তু যদি উন্নয়নরে চাকাকে গতিশীল করতে হয়, তাহলে কোনভাবেই নারীর অর্থনৈতিক ও অ-অর্থনৈতিক কাজ ও অবদানকে অবজ্ঞা করা যাবে না। উক্ত প্রশিক্ষনে এই সকল বিষয় নানা তথ্য উপাত্ত উপস্থাপনার মধ্য দিয়ে র্কমীদরে সচতেনতা ও দক্ষতা উন্নয়নরে পদক্ষপে নেয় হয় ।

পূর্ববর্তী নিবন্ধনুসরাত হত্যা : ওসি মোয়াজ্জেমের চার্জ গঠন শুনানি ১০ জুলাই
পরবর্তী নিবন্ধসোমবার শেয়ারবাজার বন্ধ থাকবে