গুড়ো দুধের কেজি ৫ টাকা!

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

গুড়ো দুধের কেজি ৫ টাকা, গাভীর দুধের লিটার ৫ টাকা, কিচমিচের কেজি ৫ টাকা, এলাচি’র কেজি ৮৫ টাকা, লাচ্ছি সেমাই (বনফুল) ৫ টাকা, কই, মাগুর, শিং ও টেংরা মাছ কেজি ১৪০ টাকা দরে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের খাদ্য সরবরাহের দায়িত্ব পেলেন দরপত্রের মাধ্যমে এক ঠিকাদার।
বিশ্বম্ভরপুর উপজেলার ঠিকাদারি প্রতিষ্ঠান দাদা এন্টারপ্রাইজের নবী হোসেন বাজার দরের সাথে সম্পূর্ণ অসামঞ্জস্যমূলক দর দিয়ে দরপত্রের মাধ্যমে খাদ্য সরবরাহের দায়িত্ব নিয়েছেন। সচেতন মহল মনে করছেন স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের খাদ্য তালিকায় এমন মূল্যের পেছনে অন্য কোন দুরভিসন্ধি আছে। যার খেসরাত হিসাবে রোগীদের নিম্নমানের খাবার দেয়া হবে। এ ব্যাপারে ১৫ জানুয়ারি তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন দরপত্রে অংশগ্রহণকারী সানি এন্টারপ্রাইজের হাবিবুর রহমান।
অভিযোগ সূত্রে জানা যায়, তাহিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের খাবার সরবরাহের জন্য ৯টি প্রতিষ্ঠান দরপত্র জমা দেয়। দরপত্র যাচাই-বাছাই করে দাদা এন্টারপ্রাইজ খাবার সরবরাহের দায়িত্ব পায়। এ প্রতিষ্ঠান দরপত্রের ২৮ টি পণ্যের দামের মধ্যে একটিরও প্রচলিত বাজার দরের সাথে মিল নেই। দরপত্রে উল্লেখ করা রাধুনীর হলুদ, শুকনা মরিচ, ধনিয়াসহ বিভিন্ন মসলার দামও দেওয়া হয়েছে বাজার দরের চেয়ে অর্ধেক দামে।
দাদা এন্টারপ্রাইজের ঠিকাদার নবী হোসেন এর সঙ্গে যোগাযোগ করতে খোঁজ নিয়ে জানা যায়, তিনি একটি মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন বাজার দরের সাথে সম্পূর্ণ অসামঞ্জস্য স্বীকার করে বলেন, দরপত্র নিয়ম অনুযায়ী সুনামগঞ্জ প্রেরণ করি। এরপর সিভিল সার্জন অনুমোদন করেন। তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্নেন্দু দেব জানান, অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধঢাবি’র সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন শনিবার
পরবর্তী নিবন্ধঢাকা দক্ষিণের ১৮ ওয়ার্ডের নির্বাচন স্থগিত