গাজীপুরে চার্জগঠনের দিনই ধর্ষকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
আদালতে দোষ স্বীকার করায় গাজীপুরে ধর্ষণ মামলায় চার্জগঠনের দিনই এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

একইসঙ্গে তার ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম মো. হুমায়ুন কবির (৩০)। তিনি ময়মনসিংহের নান্দাইল থানার দাদার গ্রামের মৃত আব্বাস উদ্দিনের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জের করিমগঞ্জ এলাকার রোহা গ্রামের  ভিকটিম গাজীপুরের সাইনবোর্ড এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। তিনি ওই এলাকাতেই বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। পরিচয়ের পর ভিকটিমকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আসছিল হুমায়ুন।

এক পর্যায়ে ২০১১ সালের ১১ এপ্রিল রাতে ভিকটিমের ভাড়া বাসায় এসে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। পরে তারা স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া থাকে। ভিকটিম বারবার তাগিদ দিলেও হুমায়ুন তাকে বিয়ে করেনি। এক পর্যায়ে তিনি অন্তঃসত্ত্বা হন এবং একটি কন্যা সন্তান জন্ম দেন। তারপরও হুমায়ুন ভিকটিমকে বিয়ে না করে তার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাতে থাকে।

পরে ২০১৫ সালের ২৩ মে হুমায়ুনকে আসামি করে জয়দেবপুর থানায় অভিযোগ দায়ের করেন ওই ভিকটিম। মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর থানার এসআই অজয় চক্রবর্তী গত বছর ৩১ ডিসেম্বর হুমায়ুন কবিরকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ফজলুল কাদের জানান, মঙ্গলবার আসামির উপস্থিতিতে এ মামলার চার্জ গঠনের দিন ধার্য ছিল। বিচারকের সামনে আসামি নিজের দোষ স্বীকার করেছে। আসামি আদালতে নিজের দোষ স্বীকার করায় এবং এ ধরনের মামলা দ্রুত নিষ্পত্তির জন্য চার্জ গঠনের দিনই বিচারক এ মামলার রায় ঘোষণা করেছেন।

রায়ে বলাহয়- ধর্ষণের ফলে জন্ম নেয়া কন্যাসন্তান (বর্তমান বয়স ১ বছর ৮ মাস) আসামি হুমায়ুন কবীর ও ভিকটিমকে পিতা-মাতা হিসেবে পরিচয় দিতে পারবে এবং কন্যা শিশুটির ভরণ-পোষণ বিবাহ না হওয়া পর্যন্ত রাষ্ট্র বহন করবে। রাষ্ট্র এই মর্মে ভরণ-পোষণের পরিমাণ নির্ধারণ করবে এবং প্রদেয় অর্থ ধর্ষক আসামি মো. হুমায়ুন কবির থেকে আদায় করে নিতে পারবে।

পূর্ববর্তী নিবন্ধফোনে প্রেম, যমুনার চরে পালাক্রমে ধর্ষণের পর হত্যা
পরবর্তী নিবন্ধনিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে নগ্ন হয়ে মাঠে দর্শকের দৌড়!