গাজীপুরে ককটেল ফাটিয়ে স্বর্ণালংকার ও টাকা লুটের চেষ্টা

জেলা প্রতিনিধি

গাজীপুরে ককটেল ফাটিয়ে স্বর্ণ ব্যবসায়ী ও তার ছেলেকে কুপিয়ে স্বর্ণালংকার এবং নগদ টাকা লুট করার চেষ্টা করে একটি ডাকাত দল। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে ৯টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী মো. মানিক মিয়া (৪৮) ও তার ছেলে সৌরভ হোসেন (১৯) গুরুতর জখম হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীর স্বজনরা জানান, কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে সিটি মার্কেটের নিচ তলায় ‘সোনিয়া জুয়েলার্স’ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান খুলে মানিক মিয়া দীর্ঘদিন ধরে স্বর্ণের ব্যবসা করে আসছেন। প্রতিদিন তিনি দোকান শেষ করে মজুদ থাকা স্বর্ণালংকার ও টাকাপয়সা নিজ বাড়িতে নিয়ে যান। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বাড়ির কাছে পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা একটি ডাকাত দল তাদের ওপর হামলা চালায় এবং ব্যবসায়ী মানিক মিয়ার হাতে থাকা ব্যাগ লুট করার চেষ্টা করে। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে ডাকাত দলের সদস্যরা দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। পরে ব্যবসায়ী মানিক মিয়ার হাতে থাকা ব্যাগটি লুট করার চেষ্টা করলে তিনি ব্যাগটি আঁকড়ে ধরে রাখেন। হাতের ব্যাগটি না ছেড়ে দেওয়ায় ডাকাত সদস্যরা তাকে ও তার ছেলেকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। একপর্যায়ে মানিক মিয়া স্বর্ণালংকারের ব্যাগটি নিয়ে দৌড়ে তার বাড়ির ভেতরে ঢুকে পড়েন। লুট করতে ব্যর্থ হয়ে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী মো. মোস্তফা কামাল বলেন, ব্যবসায়ী মানিক তার বাড়ির কাছে পৌঁছামাত্রই ৫-৬ জনের একটি ডাকাত দলের সদস্যরা তাদের ওপর হামলা চালায়। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যায়।

কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম জানান, ব্যবসায়ীর ওপর হামলা চালালেও স্বর্ণালংকার লুট করতে পারেনি দুষ্কৃতকারীরা। ঘটনার পর পর দ্রুত তারা পালিয়ে গেছে। তাদের গ্রেপ্তার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধজায়েদ খানের নায়িকা হচ্ছেন কলকাতার পূজা
পরবর্তী নিবন্ধদৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু