খোকন-তাপসের মতপার্থক্য নিরসন হবে: তাজুল

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ে নিজ কক্ষে নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যকে শপথ বাক্য পাঠ করানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, যে সমস্ত মামলা-মোকদ্দমার কথা বলা হচ্ছে, আজকে আমি যেটুকু জানলাম, মামলা হোক এটা তাপস চাননি এবং তিনি মামলাগুলো প্রত্যাহারের কথা বলেছেন। আমার মনে হয় না এটা খুব বড় একটা কনসার্ন ইস্যু।

দু’জন একই দলের সাবেক এবং বর্তমান মেয়র হওয়ার কারণে, দলের সুনাম ক্ষুণ্ন হচ্ছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, দল বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে। দু’জন ব্যক্তির মধ্যে ভুল বোঝাবুঝি অথবা মতপার্থক্য হবেই, এটা তো খুব অস্বাভাবিক কিছু না। একে খুব বড় করে দেখার মতো কিছু নয়।

দুর্নীতির প্রসঙ্গ টেনে একে অপরকে দোষারোপ করছেন বিষয়টি কীভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়গুলো বাস্তবতার সঙ্গে কতখানি সঙ্গতিপূর্ণ… এই মুহূর্তে দায়িত্বশীল মন্তব্য করাটা কঠিন। এসব নিয়ে তাদের নিজেদের মধ্যে কিছু কথাবার্তা হচ্ছে। সময়ের ব্যবধানে আমার মনে হয় কোনটা সঙ্গতিপূর্ণ, কোনটা অসঙ্গতিপূর্ণ সেটা চিহ্নিত করা যাবে।

বিষয়টি নিয়ে বিএনপি ইস্যু করছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বিএনপি তো সবসময়ই ইস্যু তৈরির জন্য অপেক্ষা করে। বিএনপি শুরু করলো কিংবা এটা নিয়ে তারা তাদের নেতিবাচক মন্তব্য করবে, এটা খুব গুরুত্বপূর্ণ কোনও বিষয় না।

পূর্ববর্তী নিবন্ধআরমানকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ চেম্বারে স্থগিত
পরবর্তী নিবন্ধতৃতীয় বিয়ে করলেন হাবিব ওয়াহিদ