খুলনায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

পপুলার২৪নিউজ ডেস্ক :

খুলনা জেলার ডুমুরিয়ায় আলোচিত ঘের ব্যবসায়ী ওহাব আলী জোয়াদ্দার হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এই মামলায় অভিযুক্ত অপর ২৯ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বুধবার খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন-ফেরাজ ওরফে ফিরোজ তুল্লাহ, প্রদীপ মন্ডল, সুব্রত সরকার, রতন, সুজিত সুলতান ও মহাদেব সরকার। এদের বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলার ফুলবাড়িয়া এলাকায়। রায় ঘোষনার সময় ফিরোজ তুল্লাহ আদালতে উপস্থিত ছিলেন। বাকী আসামিরা পলাতক রয়েছেন। ২০০৩ সালের ৪ নভেম্বর এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ঘটনার রাতে বাড়ির সামনে থেকে আসামিরা আব্দুল ওহাবকে ডেকে নিয়ে পাশের ঘেরের মধ্যে গুলি করে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘেরের পানিতে উপুড় হয়ে থাকা অবস্থায় নিহতের লাশ উদ্ধার করে। এই ঘটনার দুই দিন পর নিহতের স্ত্রী হাসিনা বেগম বাদী হয়ে ৫৫ জনের নাম উল্লেখ করে ডুমরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০০৪ সালের ১৩ জুন খুলনা জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক(এস আই) আবুল কাশেম মামলার তদন্তকারী কর্মকতা ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতের বিভিন্ন কার্যদিবসে এই মামলার চার্জশিট ভুক্ত ২৬ জনের মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহন শেষে এই রায় দেন।

পূর্ববর্তী নিবন্ধমাঠকর্মীদের প্যান্ট খুলে নেওয়ায় শ্রীলঙ্কায় তোলপাড়
পরবর্তী নিবন্ধকেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন উমর আকমল