খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানার আদেশ ২৩ সেপ্টেম্বর

পপুলার২৪নিউজ ডেস্ক :

ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির অভিযোগে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশের জন্য ২৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূর আদেশের জন্য পরবর্তী ওই দিন ধার্য করেন।আদালত সূত্র জানায়, এর আগে চলতি বছরের ৩০ জুন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

তদন্ত প্রতিবেদনে তিনি অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে উল্লেখ করেন। এরপর ২৩ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী।

ওই দিন শুনানি শেষে আদেশের জন্য দিন ধার্য করা হয়। সূত্র আরও জানায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য দেন খালেদা জিয়া। বক্তৃতার একপর্যায়ে খালেদা জিয়া বলেন, ‘আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে।আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশপরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।’ ওই বক্তব্য দেয়ার জন্য ২০১৪ সালের ২১ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে একটি নালিশি মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ওই দিনই আদালত মামলাটি গ্রহণ করে তা তদন্তের জন্য শাহবাগ থানার ওসিকে নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধঢাবির ‘গ’ ইউনিটের পাসের হার ১০.৯৮
পরবর্তী নিবন্ধআগামী সপ্তাহেই বিয়ে করছেন জাস্টিন বিবার ও হেইলি ব্লাডউইন