কোকেন চোরাচালান : অভিযোগপত্রে রাষ্ট্রপক্ষের নারাজি

পপুলার২৪নিউজ জেলা প্রতিনিধি :
চট্টগ্রাম বন্দরে ভোজ্যতেলের ঘোষণায় তরল কোকেন আমদানির ঘটনায় করা মামলায় পুলিশের দেয়া অভিযোগপত্রের বিরুদ্ধে আদালতে নারাজি জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

বুধবার মহানগর দায়রা জজ মো. শাহে নূর রাষ্ট্রপক্ষের নারাজি আবেদন গ্রহণ করে শুনানির পরবর্তী তারিখ ২৩ অাগস্ট নির্ধারণ করেন।

রাষ্ট্রপক্ষের পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি বলেন, যে কোম্পানির আনা সূর্যমুখী তেলের মধ্যে কোকেন এসেছিল, সেই খান জাহান আলী লিমিটেডের মালিক নূর মোহাম্মদকে বাদ দিয়ে অভিযোগপত্র দেয়ায় নারাজি জানানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৭ জুন কোকেন সন্দেহে একটি কনটেইনার বন্দরে সিলগালা করা হয়। ৮ জুন এটি খুলে ১০৭টি ড্রামের প্রতিটিতে ১৮৫ কেজি করে মালয়েশিয়ায় উৎপাদিত সানফ্লাওয়ার তেল পাওয়া যায়। ৯৬ নম্বর ড্রামে তেলের চালানের নমুনা উন্নত ল্যাবে পরীক্ষার পর তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়। পরে আরও একটি ড্রামে কোকেনের অস্তিত্ব মেলে।

সানফ্লাওয়ার তেলের ঘোষণা দিয়ে দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া থেকে কনটেইনারটি প্রেরণ করা হয়। চট্টগ্রামের খানজাহান আলী লিমিটেডের নামে এ চালানটি প্রেরণ করা হলেও এ ধরনের কোনো চালানের জন্য খানজাহান আলী এলসি করেনি বলে শুরু থেকেই দাবি করে আসছে।

তাদের দাবি হচ্ছে- ব্যবসায়িক সুনাম ক্ষুণ্ন করতে কিংবা শত্রুতামূলকভাবে কেউ যদি যে কারও নামে দেশের অভ্যন্তরে বা বিদেশ থেকে কোনো নিষিদ্ধ পণ্য পাঠিয়ে দেয় তার দায়ভার কি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওপর বর্তাবে। তাই যদি হয় তবে তো দেশের যে কোনো ব্যবসায়ী বা বিশিষ্ট ব্যক্তিকে বিপদে ফেলা কঠিন কিছু নয়। চট্টগ্রাম বন্দরের মতো একটি জায়গায় এলসি ছাড়া কীভাবে একটি কনটেইনার নামানো হল, কাস্টমস কী করেছিল এসব বিষয় নিয়েও প্রশ্নের অবতারণা করে খানজাহান আলী।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিকদের নবম ওয়েজবোর্ডের কাজ ৮০ ভাগ শেষ : ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধভারত-চীন অবশ্যম্ভাবী যুদ্ধে নেপাল নিরপেক্ষ!