কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের বাসায় চুরি

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তাহীনতা নিয়ে চলমান বিতর্কের মধ্যেই এবার শিক্ষকের বাসায় চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৪টা টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে যে কোনও সময় শিক্ষকদের আবাসিক ডরমেটরির (১) ১০১ নম্বর ও ৩০২ নম্বর ফ্লাটে চুরির ঘটনা ঘটে। ফ্লাট দুটিতে থাকেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. খলিলুর রহমান আর ও রসায়ন বিভাগের শিক্ষক মোহাম্মদ আতিকুর রহমান। মো. খলিলুর রহমান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করছেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মো. মোশারফ হোসেন ভূঁইয়া জানান, ডরমেটরির ১০১ ও ৩০২ নম্বর ফ্লাটের শিক্ষকরা বাইরে থাকার সময় আনুমানিক বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে চুরির ঘটনা ঘটে। এ সময় ফ্লাটগুলোর তালা অকেজো করে চোর ভেতরে প্রবেশ করে। ১০১ নম্বর থেকে এক লাখ টাকা ও একটি ল্যাপটপ এবং ৩০২ নম্বর থেকে ৪০ হাজার টাকা ও একটি ল্যাপটপসহ কিছু মূল্যবান জিনিস চুরি হয়। ঘটনা জানার পর ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানা পুলিশ।

এ ঘটনায় শুক্রবার রাতে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিরাপত্তা কর্মকর্তা মো. সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে মামলাটি করেন। কোনও ব্যক্তির নাম ও সংখ্যা উল্লেখ না করে অজ্ঞাত ব্যক্তির নামে মামলাটি করা হয়। সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম (পিপিএম) বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, “বিশ্ববিদ্যালয়ের ভেতরে এ ঘটনা সত্যিই দুঃখজনক। ইতিমধ্যে আমরা ডরমেটরিতে নিরাপত্তা বাড়িয়ে দিয়েছি। পুলিশ প্রশাসনকেও বলেছি দ্রুত ব্যবস্থা নিতে। আশা করছি দ্রুতই অপরাধীরা ধরা পড়বে। ” বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার বলেন, “নিরাপত্তা নিশ্চিতের জন্য ক্যাম্পাসে কিছু সিসি ক্যামেরা লাগানো হয়েছে। ডরমেটরিতে সিসি ক্যামেরা লাগানো হবে। আর নিরাপত্তার জন্য লোকবল বাড়ানোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধএইডস আক্রান্ত দাবি করে রেহাই পেলেন বৃদ্ধা
পরবর্তী নিবন্ধপ্রশংসিত হাবিবের মিথ্যে নয়