কুকুরের সাহসিকতায় অপরাধী পাকড়াও

পপুলার২৪নিউজ ডেস্ক:
নারীর ওপর ছুরি নিয়ে আক্রমণ। আচমকা এ রকম হিংস্রতা দেখে অনেক মানুষ নিরাপদ দূরত্ব খোঁজে। কিন্তু রাস্তার দুই কুকুর সে রকম করেনি। তারা চেঁচামেচি করে অপরাধীর মনে ভয় ধরিয়ে দেয়। সে কারণেই স্থানীয় লোকজন লোকটিকে ধরে পুলিশে দিতে পেরেছে।
ঘটনাস্থল ভারতের তামিলনাড়ু রাজ্যের চেন্নাই শহর। পুলিশ বলছে, এটা প্রতিশোধমূলক হামলা ছিল। অপরাধীর নাম আর রঘুনাথ। তিনি সাবেক সহকর্মী নারীকে রাস্তায় একা পেয়ে ছুরি মেরেছেন। ওই নারীর কারণেই রঘুনাথ চাকরি হারিয়েছেন। কারণ, তাঁর বিরুদ্ধে ওই নারী যৌন হয়রানির অভিযোগ করেছিলেন।
হামলায় ওই নারীর তলপেটে জখম হয়েছে। ঘটনার প্রত্যক্ষদর্শী রিকশাচালক এস রমণ বলেন, ‘কুকুরগুলো রঘুনাথকে কামড়ে ধরেছিল। সে দৌড়াতে পারছিল না। তখন আমি লোকজন ডেকে ওকে আটকে ফেলি। পরে পুলিশ এসে ধরে নিয়ে যায়।’
হামলার শিকার নারী আর্তনাদ করে ওঠার পর পরই কুকুরগুলো রঘুনাথকে ধাওয়া করেছিল। দক্ষিণ ভারতের বেঙ্গালুরু শহরে কুকুর নিয়ে গবেষণা করেন নাতাশা চ্যান্ডি। তিনি চেন্নাইয়ের ঘটনাটা শুনে বললেন, কুকুরের এমন আচরণ বিস্ময়কর নয়। রাস্তার কুকুরের অনুভূতি খুবই প্রখর। তারা মানুষের চাপ এবং শারীরিক ভাষা বুঝতে পারে। ওই ঘটনায় কুকুর দুটি নিশ্চয় কিছু একটা গোলমাল টের পেয়েছিল, বিশেষত আহত নারীর চিৎকার শুনে।
নাতাশা আরও বলেন, আহত কাউকে দেখে সাহায্য করতে কুকুরের ছুটে যাওয়াটাও অস্বাভাবিক নয়। তবে কুকুরেরা সাধারণত যে কাউকে পালাতে দেখলেই পিছু নেয়। চেন্নাইয়ের ঘটনাটা এমনও হতে পারে।বিবিসি

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে মুষলধারে বৃষ্টি
পরবর্তী নিবন্ধমহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ