কিমের সঙ্গে দেখা করবেন ট্রাম্প

পপুলার২৪নিউজ ডেস্ক:
উত্তর কোরিয়ার নেতা কিম জং–উনের সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজ মঙ্গলবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

গতকাল সোমবার ব্লুমবার্গ সংবাদমাধ্যমকে ট্রাম্প বলেন, সুস্থির পরিস্থিতিতে কিম জং–উনের সঙ্গে দেখা করতে পারলে সম্মানিত হবেন তিনি।

ট্রাম্প বলেন, ‘আমার জন্য যথাযথ হলে আমি অবশ্যই তাঁর (কিম জং–উন) সঙ্গে দেখা করব। এটা করতে আমি সম্মানিত হব।’

আগের দিন রোববার সিবিসি টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে পরোক্ষভাবে উত্তর কোরিয়ার তরুণ নেতা কিম জং–উনের প্রশংসা করেন ট্রাম্প। কিমকে ‘পুরা চালু লোক’ আখ্যা দেন মার্কিন প্রেসিডেন্ট।

ক্ষেপণাস্ত্র ও পরমাণু কর্মসূচি নিয়ে কট্টর কমিউনিস্ট রাষ্ট্র উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে ট্রাম্পের মুখে কিম জং–উনের অপ্রত্যাশিত প্রশংসা শোনা গেল। এরপর উত্তর কোরিয়ার নেতার সঙ্গে সাক্ষাতের আগ্রহ দেখালেন মার্কিন প্রেসিডেন্ট।

কিম জং–উনের সঙ্গে সাক্ষাতের বিষয়ে ট্রাম্পের করা মন্তব্য নিয়ে একটি বিবৃতি দিয়েছে হোয়াই হাউস। বিবৃতিতে বলা হয়েছে, দুই নেতার মধ্য কোনো বৈঠক অনুষ্ঠিত হওয়ার আগে উত্তর কোরিয়াকে অনেকগুলো শর্ত পূরণ করতে হবে।

হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পাইসার বলেছেন, উত্তর কোরিয়া তাদের উসকানিমূলক আচরণ দ্রুত বন্ধ করুক—এমনটিই দেখতে চায় ওয়াশিংটন।

পূর্ববর্তী নিবন্ধউড়োজাহাজে পরিত্যক্ত সাত কেজি সোনা!
পরবর্তী নিবন্ধঅপরাধীকে শাস্তির মুখোমুখি করা হবে: স্বাস্থ্যমন্ত্রী