কিং খানকেই কেন বাদ দিল অস্কার!

 পপুলার২৪নিউজ ডেস্ক:

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিতদের অধিকাংশই পুরুষ এবং সাদা চামড়ার। এ রকমই অভিযোগ উঠেছিল অস্কারের বিরুদ্ধে। তখন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সদস্য সংখ্যা ছিল ৬৮৩। এই অভিযোগ ভাঙতে নিমন্ত্রিত সদস্যদের সংখ্যা বাড়িয়েছে অস্কার। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিতদের মধ্যে রয়েছেন ভারতের অভিনেতারাও। বলিউড অভিনেতাদের মধ্যে রয়েছেন অমিতাভ বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন, ঐশ্বরিয়া রাই বচ্চন, ইরফান খান, আমির খান, সালমান খান। কিন্তু বাদ পড়েছেন বলিউডের কিং খান ওরফে শাহরুখ খান। বলিউডের তিন খানের মধ্যে আমির-সালমান দুজনই রয়েছেন। কিন্তু কিং খান কেন বাদ, এই নিয়ে এসআরকে ভক্তকূলে প্রশ্ন উঠেছে।

হলিউড রিপোর্টার এর একটি রিপোর্ট অনুযায়ী, অভিনেতারা ছাড়াও যে ভারতীয়রা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিত হয়েছেন, তাঁরা হলেন পরিচালক মৃণাল সেন, বুদ্ধদেব দাশগুপ্ত, গৌতম ঘোষ, তথ্যচিত্র পরিচালক আনন্দ পটবর্ধন প্রমুখ। কিন্তু ভারতে যে অভিনেতাকে নিয়ে এত হইচই, যাঁর ভক্তের সংখ্যা গুনে শেষ করা যায় না, যাঁকে চোখ বন্ধ করে নকল করে তাঁর ভক্তরা, তাঁকে কী ভাবে ভুলে গেল অস্কার?

প্রশ্ন উঠেছে, তাহলে কি অস্কার এসআরকে-কে গ্লোবাল আইকন বলে মনেই করে না? হলিউড রিপোর্টার এর রিপোর্ট অনুযায়ী, অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সদস্য হতে গেলে তাঁকে চলচিত্র জগতে ব্যতিক্রমী সাফল্য পেতে হবে। তাহলে কি শাহরুখ এখনও সফল নন? ভক্তদের দাবি, যেখানে দীপিকা পাডুকোনও জায়গা করে নিয়েছেন, সেখানে শাহরুখেরও নিমন্ত্রিতদের মধ্যে থাকা উচিত ছিল।

পূর্ববর্তী নিবন্ধম্যারাডোনাকেও বিয়েতে আমন্ত্রণ জানাননি মেসি
পরবর্তী নিবন্ধসোশ্যাল মিডিয়ায় মান্যতার ছবি ভাইরাল