কাতারের অবরোধ তুলে নেবার অনুরোধ: তুর্কি প্রেসিডেন্ট

 পপুলার২৪নিউজ ডেস্ক:

কাতারের অবরোধ তুলে নেবার অনুরোধ এরদোয়ানের - বিদেশ

মধ্যপ্রাচ্যের দেশ কাতারের উপর থেকে সকল প্রকার অবরোধ তুলে নেবার অনুরোধ জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান। কাতারে তুর্কি সেনাবাহিনী মোতায়েনের কয়েক ঘণ্টা পরই এরদোয়ানের পক্ষ থেকে এমন অনুরোধ করা হয়। আল জাজিরা।

কাতারের উপর অবরোধ জারি করে আঞ্চলিক সমস্যার সমাধান সম্ভব নয় বলে এরদোয়ান বলেন, আমরা আমাদের কাতারি ভাইদের ছেড়ে যাবো না। শুক্রবার সন্ধ্যায় ইফতার শেষে ইস্তামবুলে জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির আয়োজিত এক অনুষ্ঠানে এমন বক্তব্য দেন তিনি।

তিনি আরো বলেন, সৌদি প্রশাসনকে আমার তরফ থেকে অনুরোধ করছি। আপনারা উপসাগরীয় অঞ্চলে সবচেয়ে শক্তিশালী এবং বড় দেশ। আমরা আপনাদের পবিত্র ভূমির রক্ষক বলে মানি। বিশেষ করে আপনাদের ভাতৃত্বের পক্ষে কাজ করা উচিত, বিদ্বেষের পক্ষে নয়। ভাইদের একত্রিত করার জন্য আপনাদের কাজ করতে হবে। এটাই আমরা পবিত্র ভূমির রক্ষক সৌদির কাছে চাই।”

এদিকে গত বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সৌদি আরব, বাহরাইন, মিসর এবং সংযুক্ত আরব আমিরাত এবং ১২টি দাতব্য সংস্থা আবারো কাতারকে সন্ত্রাসবাদের সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগে অভিযুক্ত করে। এবিষয়ে এরদোয়ান বলেন, এমন কোনো ঘটনা কাতারের নেই। আমি ওই ফাউন্ডেশনগুলোকে ভালো ভাবেই জানি।

এসময় এরদোয়ান আরো বলেন, কাতারি ভাইদের খাবার দিয়ে পাশে দাড়াতে যারা অস্বস্তিতে আছেন, আমি তাদের জন্য দুঃখ বোধ করছি। আমরা কাতারকে যেকোনো ধরনের সাহায্য করবো। দোহা কখনোই সন্ত্রাসবাদ সমর্থন করে না।

পূর্ববর্তী নিবন্ধপ্রশংসার জোয়ারে ভাসছেন টাইগাররা
পরবর্তী নিবন্ধঅনলাইন ভ্যাট নিবন্ধন ছাড়া খালাস হবে না পণ্য