কলাইয়ের রুটি খেয়ে মুগ্ধ সেতুমন্ত্রী

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
রাজশাহী নগরীর অপরূপ সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি শুক্রবার দু’দিনের সফরে রাজশাহী আসেন।

বিভিন্ন কর্মসূচি ছাড়াও নিজ উদ্যোগে ঘুরে ঘুরে দেখেছেন এ নগরী। উপভোগ করেছেন পদ্মাপারের প্রাকৃতিক সৌন্দর্য। পদ্মাপারের ফুটপাতে বসে খেয়েছেন ঐতিহ্যবাহী কলাইয়ের রুটি।

ওবায়দুল কাদের বলেন, ‘রাজশাহী শহর দেখে আমি এর প্রেমে পড়ে গেছি। বারবার আসতে চাই এ শহরে।’

জানা গেছে, শুক্রবার সকালে রাজশাহীতে সরকারি ও দলীয় বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেন ওবায়দুল কাদের। রাত্রিযাপন করেন সার্কিট হাউসে। এরপর শনিবার ভোর ৬টার দিকে ঘুম থেকে ওঠেন। পরে তিনি প্রাতঃভ্রমণে বের হন। পদ্মাপারে সকালের স্নিগ্ধ হাওয়ায় কিছু সময় কাটান। সেখানে হেঁটে হেঁটে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন। তাদের অভাব অভিযোগের কথা শোনেন।
এরপর দেখেন, পদ্মার ধারে গাছের নিচে কলাইয়ের রুটি তৈরি করছেন এক নারী। তিনি সেখানে বসে পড়েন। একটি রুটি কেনেন। এরপর মরিচবাটা দিয়ে রুটি খান।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেতা ভোরে ঘুম থেকে ওঠেন না। ঘুম থেকে উঠে সকালে হাঁটতে বেরোলেও অনেক সাধারণ মানুষের সঙ্গে দেখা হয়। কথা হয়। তাদের মনের কথা জানা যায়। পাশাপাশি অনেক কাজও করা যায়। আমি পদ্মার ধারে গিয়ে অভিভূত হয়েছি। টাইলস দিয়ে বাঁধানো পদ্মাপার আমাকে মুগ্ধ করেছে। রাজশাহীর রাস্তাঘাট ঝকঝকে। গাছগাছালি ঘেরা এই শহর। আমি রাজশাহীর প্রেমে পড়ে গেছি।

পূর্ববর্তী নিবন্ধআজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবড়লেখায় পিকআপচাপায় ইউপি সদস্য নিহত