ঐশীকে আদালতে হাজির

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
পুলিশ পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রীকে হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলে রাষ্ট্রপক্ষে শুনানি শেষ হলেও রায়ের দিন নির্ধারণ করেননি হাইকোর্ট।

আজ সোমবার ওই দম্পতির মেয়ে ও মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ঐশী রহমানকে হাইকোর্টে হাজির করার পরই রায়ের তারিখ নির্ধারণ করা হবে। এরই মধ্যে ঐশীকে আদালতে হাজির করা হয়েছে।

ঐশীর আইনজীবী তার মানসিক বিকারগ্রস্ততা নিয়ে যুক্তিতর্ক করায় তাকে হাইকোর্টে হাজিরের নির্দেশ দেওয়া হয়। রবিবার (৯ এপ্রিল) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চে রাষ্ট্রপক্ষ তাদের শুনানি শেষ করে। এর আগে আসামিপক্ষ তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেছে।

রবিবার শুনানি শেষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির সাংবাদিকদের জানান, ঐশীর মামলায় আসামি ও রাষ্ট্রপক্ষের শুনানি শেষ হয়েছে। তার মানসিক অবস্থা পরীক্ষার জন্য সোমবার তাকে আদালতে হাজির করা হবে। সেদিনই আদালত মামলায় রায়ের জন্য দিন নির্ধারণ করবেন।

এর আগে, ২০১৫ সালের ১২ ডিসেম্বর প্রধান আসামি ঐশী রহমানকে ডাবল মৃত্যুদণ্ড প্রদান করেন আদালত। অপর দুই আসামি ঐশীর বন্ধু রনিকে দুই বছরের কারাদণ্ড ও জনিকে খালাস দেওয়া হয়। ১২ মার্চ এই মামলায় ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধমতিঝিলে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড
পরবর্তী নিবন্ধমিসরে জরুরি অবস্থা জারি