ঐতিহাসিক জয়ের কাছাকাছি বাংলাদেশ

পপুলার২৪নিউজ ডেস্ক:

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১৯১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৫৬ রান। সাকিব আল হাসান ১২ এবং মুশফিকুর রহিম ৬ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলংকা তাদের দ্বিতীয় ইনিংসে ৩১৯ রানে অলআউট হয়। সাকিব ৪টি এবং মোস্তাফিজ ৩টি উইকেট লাভ করেন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম উভয়েই ১টি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে লংকান অধিনায়ক রঙ্গনা হেরাথের বলে দলীয় ২২ রানে ১০ রান করা সৌম্য সরকার সাজঘরে ফেরেন। একবার জীবন পেলেও তা কাজে লাগাতে পারেননি সৌম্য।

সৌম্য সরকারের পর মাঠে নামা ইমরুল কায়েস প্রথম বলেই খোঁচা মেরে আউট হন। শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর তামিম ও সাব্বির প্রতিরোধ গড়েন। তামিম ইকবাল নিজের টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটি তুলে নেন। সাব্বিরের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন তামিম।

তবে ৮২ রান করে দিলরুয়ান পেরেরার বল তুলে মারতে গিয়ে আউট হন তামিম ইকবাল।

তামিমের পর দ্রুতই ফিরে যান সাব্বির রহমান। ৪১ রান করা সাব্বির পেরেরার বলে এলবিডব্লিউ হন। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নিয়ে সফল হন লংকান অধিনায়ক হেরাথ।

পি সারা ওভাল স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে শ্রীলংকা তাদের প্রথম ইনিংসে করে ৩৩৮ রান। জবাবে সাকিব আল হাসানের দুর্দান্ত শতকে ৪৬৭ রান করে বাংলাদেশ। এতে ১২৯ রানের লিড পেয়েছিল টাইগাররা।

পূর্ববর্তী নিবন্ধসরকার জঙ্গি নির্মূলে জিরো টলারেন্স নীতিতে আছে : পর্যটনমন্ত্রী
পরবর্তী নিবন্ধচর্বি গলিয়ে এক মাসে ৪ কেজি ওজন কমবে যেভাবে!