এমবিবিএস ভর্তি পরীক্ষা সম্পন্ন, ৭২ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশ

পপুলার২৪নিউজ ডেস্ক :
রাজধানীসহ সারাদেশে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের (২০১৭-১৮) ভর্তি পরীক্ষা অনিুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্বক্তিক প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামী ৭২ঘন্টার মধ্যে যেকোনো সময় ফলাফল প্রকাশিত হবে বলে জানানো হয়েছে।এদিকে, কঠোর নিরাপত্তা ও নজরদারির মধ্যে সরকারি ২০টি কলেজের ৩৪টি কেন্দ্রের কোথাও থেকে অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি। পরীক্ষা শেষ হওযার পর পর এমবিবিএস ভর্তি কমিটির সদস্যসচিব ও স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা.মো.আবদুর রশীদ এ সব তথ্য জানান।

এর আগে  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকা বিশ্ববিদ্যলয়ের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘প্রশ্ন ফাঁসের প্রশ্নই আসে না। যারা প্রশ্ন ফাঁসের গুজব ছড়ায় তারা পরীক্ষার্থীদের শত্রু। মেধাবী শিক্ষার্থীরাই তাদের মেধা ও যোগ্যতা দিয়ে প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হবে এবং ভবিষ্যতে ডাক্তার হিসেবে ভূমিকা রাখবে। ’

তিনি আরও বলেন, পরীক্ষা অনেক সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার্থীদের সমস্য হবে বলে আমি নিজেও ভেতরে যাইনি। বাইরে থেকেই তাদের (পরীক্ষার্থী) শুভেচ্ছা জানিয়েছি। এ ছাড়া পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে সাংবাদিক ও শিক্ষাবিদসহ ২০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা দেখভাল করছে।

জানা গেছে, বিভিন্ন মেডিকেল কলেজের প্রধানরা পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই উত্তরপত্র অংশগ্রহনকারী পরীক্ষার্থীর সংখ্যার সঙ্গে মিলিয়ে ম্যাজিষ্ট্রেট ও পুলিশী প্রহরায় স্বাস্থ্য অধিদফতরে পাঠানো শুরু করেন। উত্তরপত্র ওএমআর মেশিনের মাধ্যমে প্রাপ্ত নম্বর বের করা হবে।

এদিকে, প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অভিযোগে গোায়েন্দা পুলিশ কয়েক যুবককে আটক করেছে। এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ডা.আবদুর রশীদ বলেন, ডিবি পুলিশ কয়েকজনকে আটক করেছে বলে জানিয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত এ মুহূর্তে বলতে পারছেন না বলে অপারগতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, এবার মোট ৮২ হাজার ৮৫৬ পরীক্ষার্থী শুক্রবার ২০টি সরকারি মেডিকেল কলেজের ৩৪টি ভেন্যুতে এক হাজারের বেশি হলে পরীক্ষা দেয়ার কথা।

পূর্ববর্তী নিবন্ধহেনস্থাকারীদের সঙ্গে সেলফি তুলে যৌন হয়রানির প্রতিবাদ!
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ছুরিকাঘাত করে যুবককে খুন