এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক

২০০৯-২০১৯ এই এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। আজ উন্নয়নশীল দেশ হিসেবে আমরা উন্নীত হয়েছি। জাতির পিতার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন শেখ হাসিনা।

প্রধনামন্ত্রী বলেন, যাদের ঘরবাড়ি ছিল না আমরা তাদের ঘরবাড়ি তৈরি করে দিচ্ছি। যাদের কর্মসংস্থান ছিল না তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করছি। আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ।

শুক্রবার বেলা ৩টা ৫ মিনিটে তিনি বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আওয়ামী লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর আগে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশন সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

দুইদিন ব্যাপী এবারের জাতীয় সম্মেলনের স্লোগান—‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

সম্মেলনের কাউন্সিল অধিবেশন আগামীকাল শনিবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সম্মেলন মঞ্চে উপস্থিত রয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সব সদস্য।

সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, তোরণ, আলোকসজ্জায় ঝলমল করছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান। সারা দেশ থেকে প্রায় ৭ হাজার কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেটসহ ৫০ হাজার নেতা-কর্মী ও আমন্ত্রিত অতিথি এবারের সম্মেলনে অংশ নিচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধরুশোর ব্যাটিং নৈপুণ্যে খুলনার জয়
পরবর্তী নিবন্ধকোন্দলে জর্জরিত দলকে ঐক্যবদ্ধ করেছেন শেখ হাসিনা