ঋষভ বীরত্বে ২০৮ রান টপকে জিতল দিল্লি

পপুলা২৪নিউজ ডেস্ক :
অধিনায়ক সুরেশ রায়না আর দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে দিল্লি ডেয়ার ডেভিলসের সামনে ২০৯ রানের লক্ষ্য দিয়েছিল গুজরাট লায়ন্স। তবে সেটিকে মামুলি বানিয়ে ১৫ বল হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে দিল্লি।
গুজরাটের ইনিংস যেমন গড়েছিলেন ঘরের দুই ছেলে- রায়না-কার্তিক। তাদের পরাজয়ের স্বাদও দিলেন ঘরের দুই ব্যাটসম্যান-ঋষভ প্যান্ট ও সঞ্জু স্যামসন।

তবে এদের মধ্যেও ঋষভ প্যান্টের ইনিংসটিকে আলাদা করেই বলতে হবে, যাকে ভারতীয় বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংয়ের উত্তরাধিকার বলা হচ্ছে।

এবার আইপিএলের শুরুতেই বাবার মৃত্যু শোক পেছনে ফেলে অর্ধশতক করে আলো ছড়ান উইকেটরক্ষক-ব্যাট্সম্যান ঋষভ প্যান্ট। এরপর থেকেই দারুণ ধারাবাহিক তিনি।

বৃহস্পতিবার ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় টসে জিতে ফিল্ডিং নেয় দিল্লি। দলীয় ১০ রানে দুই উইকেট হারালেও শেষ পর্যন্ত ৭ উইকেটে তারা ২০৮ রান করে।

অধিনায়ক সুরেশ রায়না ৪৩ বলে ৫ চার ৪ ছক্কায় করেন ৭৭ রান। আর কার্তিকের সংগ্রহ ৩৪ বলে সমান ৫টি করে চার-ছক্কায় ৬৫ রান।

২০৯ রানের জয়ের লক্ষ্যে দলীয় ২৪ রানে করুণ নায়ারকে হারায় দিল্লি। তবে এরপরই সঞ্জু আর ঋষভ প্রতিরোধ গড়ে মাত্র ১০.৩ ওভারে ১৪৩ রানের জুটি গড়েন।

৭ ছক্কায় ৩১ বলে ৬১ রান করে বিদায় নেন সঞ্জু। আর ঋষভ উইকেটের পেছনে ক্যাচ দিয়ে যখন ফিরলেন, তার নামের পাশে জ্বলজ্বল করছে ৪৩ বলে ৯৭, ৬টি বাউন্ডারি ও ৯টি ছক্কা।

এরপর দলকে জয়ের বন্দরে নিতে খুব একটা বেগ পেতে হয়নি শ্রেয়াস লায়ার ও কোরি অ্যান্ডারসনকে। দিল্লির তরুণ তুর্কি ঋষভের ব্যাটিং এতটাই মুগ্ধতা ছড়ায় যে, আউটের পর গুজরাট অধিনায়ক রায়না এগিয়ে এসে তাকে অভিনন্দন জানান।

পূর্ববর্তী নিবন্ধপরীক্ষার ফল চ্যালেঞ্জ আজ থেকেই
পরবর্তী নিবন্ধনূরুল ইসলাম হত্যায় সুমির স্বীকারোক্তি