ইয়াবা সাপ্লাই বন্ধ করতে হবে: প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, কক্সবাজারের একটি বদনাম আছে। এখান থেকে দেশের সর্বত্রই ইয়াবা ছড়িয়ে পড়ে। এই ইয়াবা সাপ্লাই বন্ধ করতে হবে। কোনোভাবে ইয়াবা সরবরাহের সুযোগ করে দেওয়া যাবে না। যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে ইয়াবাসহ সব মাদক বন্ধ করতে হবে।

শনিবার বিকেল ৪টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন। জনসভায় তিনি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।তিনি আরও জানান, ইয়াবা ব্যবসার সঙ্গে যারা জড়িত তারা অপরাধী। তারা সমাজের শত্রু। তারা দেশের শত্রু। তাদেরকে শাস্তি পেতেই হবে। শাস্তির হাত থেকে তারা কোনোভাবে রেহাই পাবে না।

তিনি বলেন, একাধিক মেয়াদে ক্ষমতায় থাকলেও বিএনপি দেশের উন্নয়ন করেনি। তারা দুর্দিনেও নাই উন্নয়নেও নাই। কিন্তু আমি আপনাদের সামনে খালি হাতে আসিনি। অনেক প্রকল্প নিয়ে এসেছি। যে কাজগুলো ইতোমধ্যে সম্পন্ন হয়েছে, সেগুলো উদ্বোধন করেছি। যেগুলো করব, সেগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি।’

“আওয়ামী লীগ সরকার সমুদ্র সম্পদের গুরুত্ব বোঝে। আমরা সমুদ্র সীমা র্নিধারণ করেছি। স্থল সীমাও নির্ধারণ করেছি। বিএনপি সেটা ক্ষমতাই থাকতেওপারা তো দূরের কথা, এর গুরুত্বও বোঝেনি।”

শেখ হাসিনা বলেন, ‘অবৈধভাবে যারা ক্ষমতা দখল করে, সংবিধান লঙ্ঘন করে যারা ক্ষমতা দখল করে, তারা জনগণের কথা ভাবে না। তারা ক্ষমতা ভোগ করে আর কিছু এলিটকে লুটপাটের সুযোগ করে দেয়। ২১ বছর পর ক্ষমতায় এসে ঘোষণা দিয়েছিলাম, আমি শাসক না জনগণের সেবক হিসেবে বাংলাদেশ পরিচালন করব। আমার বাবা দেশ স্বাধীন করে দিয়ে গেছেন, আমি জানি এটা আমার জন্য কঠিন পথ। কারণ এই মাটিতে আমার বাবা-মা-ভাইসহ পুরো পরিবারকে হত্যা করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনের মাধ্যমে স্বৈরাচার সরকারকে হটাতে হবে: মঈন খান
পরবর্তী নিবন্ধ‘মেয়েকে’ নিজের নায়িকা বানালেন আমির!