ইরাকে বাংলাদেশিকে হত্যার অভিযোগ

পপুলার২৪নিউজ ডেস্ক:
১০ লাখ টাকা মুক্তিপণ না দেওয়ায় ইরাকের বাগদাদে ফজলুল হক বুলবুল (৪০) নামে জামালপুরের এক প্রবাসী বাংলাদেশিকে নির্যাতন করে হত্যার অভিযোগ করেছে তার পরিবার। ফজলুল হক জামালপুর সদরের রশীদপুর শেখপাড়া গ্রামের আব্দুল খালেক আকন্দের ছেলে।

রবিবার (৯ এপ্রিল) রাতে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে নিহতর স্ত্রী জোসনা বেগম জানান, তার স্বামী ২০১৩ সালে স্থানীয় দালাল গিয়াস উদ্দীনের মাধ্যমে ইরাক যান। ইরাকের বাগদাদে একটি দোকানে তিনি কাজ করতেন। গত ২৩ মার্চ দোকান থেকে বের হলে তাকে অপহরণ করা হয়।

অপহরণের পর তার পরিবারের কাছে ভিডিও কলের মাধ্যমে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণের টাকা না পেয়ে তাকে অমানুষিক নির্যাতন করা হয়।

পরিবারের লোকজন ডাচবাংলা ব্যাংকের মাধ্যমে ৭৬ হাজার এবং ইরাকের অবস্থানকারী বুলবুলের বন্ধুদের কাছ থেকে আরো দুই লাখ টাকা মুক্তিপণ দেয় অপহরণকারীদের।

জোসনা অভিযোগ করে বলেন, নির্যাতনে বুলবুল মারা গেছেন মনে করে অপহরণকারীরা তাকে রাস্তায় ফেলে রাখে। ইরাকের স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে গত ২৭ মার্চ বাগদাদ সাহারা ফিলিস্তিন এলাকার সরকারি কেন্দ্রীয় হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার গভীর রাতে বুলবুল মারা যান।

বুলবুলের বড় ছেলে ইনছান জানান, অপহরণকারী চক্রের সঙ্গে জামালপুরের রশীদপুর ভাটিপাড়া গ্রামের রনি মিয়া, বাবর আলী, শামীম মিয়া, রামনগর গ্রামের জয়নাল আবেদীন ও আশেক আলী জড়িত রয়েছে। অপহরণের পর তারা বুলবুলের পরিবারের সঙ্গে যোগাযোগ করে নগদ টাকা এবং জমি লিখে দেওয়ার কথা বলেছেন।

বুলবুল হত্যাকাণ্ডর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং বুলবুলের মরদেহ সরকারিভাবে দেশে নিয়ে আসার ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি করেছে বুলবুলের পরিবার।

পূর্ববর্তী নিবন্ধএই প্রথম ডাকবাহী গাড়ির স্টিয়ারিংয়ে নারী চালকরা
পরবর্তী নিবন্ধতোর্সার পানি বণ্টনের প্রস্তাবকে গ্রহণযোগ্য মনে করে না দিল্লি!