ইমরান এইচ সরকারকে আদালতে তলব

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ‘আপত্তিকর’ শ্লোগান দেওয়ার অভিযোগ এনে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে করা মিছিল থেকে আপত্তিকর স্লোগান দেওয়ার ওই অভিযোগ আমলে নিয়ে আসামিকে স্বশরীরে আদালতে তলব করেছেন আদালত।

বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠ্যচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী এ মামলা করেন। ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান বাদির জবানবন্দি গ্রহণ করেন। অভিযোগ আমলে নিয়ে আসামি ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাহসহ অন্যদেরকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। একইসঙ্গে আগামি ১৬ জুলাই মামলায় পরবর্তী দিন ধার্য করেন।

বাদির আইনজীবী নোমান হোসেন তালুকদার জানান, মামলায় ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাহসহ চারজনকে সাক্ষী করা হয়েছে। দণ্ডবিধির ৫০০ ধারায় আসামিদের বিরুদ্ধে মানহানির অভিযোগ আনা হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আবেদন জানানো হয়েছে।

মামলার আরজিতে বলা হয়, ভাস্কর্য সরানোর প্রতিবাদে গত ২৮ মে সন্ধ্যায় শাহবাগে মশাল মিছিল বের করে গণজাগরণ মঞ্চ। ইমরান এইচ সরকারের নেতৃত্বে বের হওয়া ওই মিছিলে আরও অন্তত ৫০ জন অজ্ঞাত ব্যক্তি অংশ নেন। মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক স্লোগান দেওয়া হয়। মিছিলে ‘ছি, ছি হাসিনা, লজ্জায় বাঁচি না’, ‘বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’ স্লোগান দেওয়া হয়। এ সংক্রান্ত খবর গণমাধ্যমে এসেছে। প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন করতে ইমরানসহ অন্য আসামিরা কটূক্তিমূলক স্লোগান দিয়েছেন। যা মানহানিকর।

ওই স্লোগানের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। ঘটনার পর সোমবার রাতে ছাত্রলীগের মিছিল থেকে শাহবাগে ইমরান সরকারকে অবাঞ্ছিতও ঘোষণা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে আম্পায়ার থাকবেন যারা
পরবর্তী নিবন্ধশিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষকের ভূমিকা গুরুত্বপূর্ণ : শিক্ষামন্ত্রী