ইউপি চেয়ারম্যানের মাথায় মাটির ঝুড়ি

পপুলার২৪নিউজ ডেস্ক:

মাটিভর্তি ঝুড়ি মাথায় নিয়ে রাস্তা সংস্কারের কাজ চালিয়ে যাচ্ছেন সাতক্ষীরার পুরস্কারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান। গত দুই দিন ধরে সকাল থেকে পাঁচ ঘণ্টা ধরে চেয়ারম্যানের সঙ্গে মাটির ঝুড়ি বইছেন এলাকার অর্ধশতাধিক তরুণ। স্বেচ্ছাশ্রমে সংস্কার করছেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের পানিয়া গ্রামের ছোড়াকুড়ার পিয়ার আলীর বাড়ি থেকে আনু সরকারের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা। আসন্ন বর্ষা মৌসুমে চলাচলে অনুপযোগী কাঁচা রাস্তাগুলো সংস্কারে এভাবে আরো কয়েকদিন ধরে চলবে এ কাজ।

মাটির ঝুড়ি বহন করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করছেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী। এর আগে বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্তৃক খুলনা বিভাগের শ্রেষ্ঠ জনপ্রতিনিধি নির্বাচিত হন তিনি। চেয়ারম্যানের নেতৃত্বে তরুণরাও এ কাজে অনুপ্রাণিত হয়ে ঝুড়ি মাথায় কাজে নেমে পড়েছে। তাদের সঙ্গে ওই এলাকার নারী ইউপি সদস্য মাহফুজা খাতুন, এলাকার মসজিদের ইমাম, এনজিওকর্মী এবং একজন গ্রাম্য চিকিৎসকও কাজ করছেন।

এলাকার তরুণদের নিয়ে রাস্তার কাজ প্রসঙ্গে কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী জানান, জনপ্রতিনিধিরা তো মূলত উজ্জীবক। যে কোনোভাবে এলাকার মানুষকে উজ্জীবিত করতে পারলে অর্থাৎ জনপ্রতিনিধিরা সঠিকভাবে উজ্জীবকের ভূমিকা পালন করতে পারলে দেশ উন্নয়নের স্বর্ণ শিখরে পৌঁছে যাবে। ” তিনি বলেন, “আমাদের দেশে একবার কেউ ভোটে নির্বাচিত হলে তার তো আর মাটিতে পা পড়ে না। এই সংস্কৃতি ভাঙতে হবে। যার যতটুকু সামর্থ্য রয়েছে তা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। ”

এলাকার বাসিন্দা আজিজুর রহমান জানান, চেয়ারম্যান এলাকার ছেলে। তার নেতৃত্বে মৌতলা ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আর আজকের এ কাজের মধ্য দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধফেসবুকের মন্তব্যেও জানানো যাবে প্রতিক্রিয়া
পরবর্তী নিবন্ধসিরাজগঞ্জে ট্রলি চাপায় দুই শিশু শিক্ষার্থী নিহত