আশা করি একদিন ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হবো : প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
বৃহস্পতিবার নৌ-বাহিনী সদর দপ্তরে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ অনুষ্ঠানে ক্রিকেট দলের সাফল্যের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু অর্থনৈতিকভাবেই নয়, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রেও এগিয়ে যাচ্ছে দেশ। এখন আমরা ছয় নম্বরে, আশা করি একদিন ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হবো।
আজ বৃহস্পতিবার নৌ-বাহিনী সদর দপ্তরে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, শ্রীলঙ্কা ছিলো ছয় নম্বরে (আইসিসি র‌্যাংকিংয়ে) এখন আমরা ছয় নম্বরে। একে একে আমরা অনেককেই পেছনে ফেলেছি। আশা করি একদিন বিশ্বকাপেও বাংলাদেশ ক্রিকেট জয়লাভ করবে।
তিনি আরও বলেন, খেলাধুলার উন্নয়নে তৃণমূল পর্যায় থেকে কাজ করছে সরকার। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের মেধা বিকাশে খেলাধুলার পরিবেশ সৃষ্টি করে দিতে হবে। আমরা একেবারে তৃণমূল থেকে প্রতিযোগিতা শুরু করছি তাতে আস্তে আস্তে আমাদের খেলাধুলায় উৎকর্ষতা বৃদ্ধি পাচ্ছে। দেশজ খেলাধুলা, সেগুলোকেও আমরা গুরুত্ব দিচ্ছি এবং সেগুলি চর্চারও আমরা ব্যবস্থা করছি। কারণ, খেলাধুলার মাধ্যমে তারা শারীরিকভাবে সুগঠিত হবে, মনের দিক থেকে উদার হবে, মানসিক শক্তি পাবে, তাদের মধ্যে আত্মবিশ্বাস জেগে উঠবে। তার সরকারের আমলেই দেশীয় খেলাগুলোকে পৃষ্ঠপোষকতা করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের সদস্যপদ নবায়ন হবে না:কাদের
পরবর্তী নিবন্ধমাশরাফিদের প্রধানমন্ত্রীর অভিনন্দন