আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বপন

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

ওবায়দুল কাদেরের স্থলে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে।

বর্তমানে ভারতে সফররত দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা ছাড়ার আগে অন্য নেতাদের সামনে মৌখিকভাবে এ দায়িত্ব দেন তাকে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ চারজন যুগ্ম সাধারণ সম্পাদকই বর্তমানে দেশের বাইরে রয়েছেন। ভারত সফরে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও জাহাঙ্গীর কবীর নানক এবং আব্দুর রহমান।

এ সফরে রয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ সিনিয়র নেতারা। দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিও সফরে লন্ডনে অবস্থান করছেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন রোববার তার নতুন দায়িত্বের কথা নিশ্চিত করে বলেন, ভারতে সফররত দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা ছাড়ার আগে আমাকে মৌখিকভাবে এ দায়িত্ব দিয়েছেন।

প্রসঙ্গত, ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা স্বপন এ নিয়ে তিনবারের মতো সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

উল্লেখ্য, তিনদিনের সফরে ভারতের উদ্দেশ্যে রোববার ঢাকা ছেড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বাধীন ১৯ সদস্যের প্রতিনিধি দল।

সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে দিল্লির উদ্দেশে তারা রওনা করেন। বিজেপির আমন্ত্রণে আওয়ামী লীগের প্রতিনিধি দল এ সফর করছেন। সফর শেষে আগামী ২৪ এপ্রিল তাদের ঢাকা ফেরার কথা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্তন ক্যান্সারের তথ্য মিলবে মোবাইল অ্যাপে
পরবর্তী নিবন্ধএবার বগুড়ায় বাসের ধাক্কায় শিশুর হাত বিচ্ছিন্ন