আর্জেন্টিনার কাছে হেরে গেল ব্রাজিল

পপুলার২৪নিউজ ডেস্ক: মেলবোর্নে আর্জেন্টিনার কাছে হেরে গেল ব্রাজিল

বন্ধুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার কাছে হেরে গেছে ব্রাজিল। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আজেন্টিনার এই ম্যাচটি। বাংলাদেশ সময় বিকেল ৪টা ৫ মিনিটে খেলা শুরু হয়।   খেলার শুরুতে একাধিকবার উভয়পক্ষের গোল করার সুযোগ এলেও কোনো গোল হয়নি। প্রথমার্ধের খেলা শেষ হবার মিনিট খানেক আগে মেসির বাড়িয়ে দেওয়া বল থেকে হেড গোল করার চেষ্টা করেন একজন ফরোয়ার্ড কিন্তু বল গোল কিপারের হাতে লেগে ফিরে আসতেই আর্জেন্টিনার মার্কাডো এবার ভুল করেন নি। বল সোজা জালে জড়িয়ে দেন। এগিয়ে যায় আর্জেন্টিনা।দ্বিতীয়ার্ধেও আর্জেন্টি প্রথমে আক্রমণে গিয়েও কোনো সুবিধা করতে পারেনি। গোল করার সুযোগও তৈরি হয়েছিল। কোনো লাভ হয়নি। দ্বিতীর্ধ্বের শেষভাগে ব্রাজিল জ্বলে ওঠে। এক্রপর এক আক্রমণ শুরু করে। গোলেরও সুযোগ তৈরি করে। নির্ঘাত একটি গোল খাওয়ার সুযোগ থেকে বেঁচে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে কোনো গোল হয়নি। ফলে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

বলা যায়, কোচ হিসেবে অভিষেকটা ভালোই হলো হোর্হে সাম্পাওলির। আর্জেন্টিনার কোচ হিসেবে প্রথম ম্যাচটাই দল খেললো ব্রাজিলের বিপক্ষে। তবে, মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচটি তাকে স্বস্তিই উপহার দিলো।

মর্যাদার লড়াইয়ের ম্যাচটিতে খেলেন নি  ব্রাজিলের সুপারস্টার নেইমার। তবে আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি খেলেছেন। তিনি ছিলেন অধিনায়কের ভূমিকায়। হ্যাভিয়ের মাচেরানো দলে নেই। হাঁটুর ইনজুরির কারণে ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে।

পূর্ববর্তী নিবন্ধগাপটিলকে ফেরালেন রুবেল
পরবর্তী নিবন্ধকারবালা শহরে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০