আমি নিশ্চিত প্রধান বিচারপতি বাসায় আছেন : ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অসুস্থতা ও ছুটির বিষয় জানতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির এক আবেদনের শুনানিকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্‌হাব মিয়া বলেছেন, আমি কিন্তু ওনার (এস কে সিনহা) দায়িত্ব পালন করছি। আমি নিশ্চিত তিনি বাসায় আছেন। ওনি কার সঙ্গে দেখা করবেন, কার সঙ্গে দেখা করবেন না; এটা তার ব্যাপার।

বৃহস্পতিবার সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিয়ার নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে শুনানিকালে আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেন, আমরা গিয়েছিলাম (প্রধান বিচারপতি এস কে সিনহার বাসায়)। সিকিউরিটি বলেছে (নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত) ওনি সুস্থ আছেন।

এসময় আদালত বলেন, আমরা জেনেছি অসুস্থতার জন্য তিনি (প্রধান বিচারপতি) দায়িত্ব পালন করতে পারছেন না। সিনিয়র বিচারপতি হিসেবে আমি দায়িত্ব পালন করছি। আমাদের তো সীমাবদ্ধতা আছে, আমরা আইনের অধীন।

এরপর ব্যারিস্টার মঙ্গনুল হোসেন বলেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে তিনি (প্রধান বিচারপতি) অসুস্থ।

তখন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ঠিক আছে আপনার উদ্বেগের কথা জানিয়েছেন। আপনারা আমার চেম্বারে আসেন না। এটাতো প্রকাশ্য আদালতের বিষয় না। আপনারা আমার চেম্বারে আসতে পারতেন।

এসময় সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মাহবুব হোসেন আদালতকে বলেন, আপনারা (আদালত) একজন রেজিস্টার পাঠিয়ে বিষয়টি জানতে পারতেন।

তখন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, আমরা বিষয়টি দেখব। আপনারা উদ্বেগ জানিয়েছেন, আমরা (আদালত) শুনলাম।

পূর্ববর্তী নিবন্ধমেয়ের জন্য সহায়তা চাইলেন অভিনেত্রী বাঁধন
পরবর্তী নিবন্ধতুরস্কের প্রেসিডেন্টকে হত্যাচেষ্টা : ৪০ সেনা কর্মকর্তার যাবজ্জীবন