আমিরের রোল মডেল কাশ্মিরী ষোড়ষী জাইরা

 পপুলার২৪নিউজ ডেস্ক

9পর্দার মেয়ের হয়ে এবার মুখ খুললেন বাবা আমির। টুইটারে লিখলেন, ‘তুমি আমারও রোল মডেল। ’ ‘দঙ্গল’-এ কাশ্মীরি ষোড়শী জাইরা ওয়াসিমের বাবার ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা আমির।
টুইটারে তিনি লিখেছেন, ‘আমি জাইরার বিবৃতিটা পড়েছি। কোন পরিস্থিতিতে ও এ রকম লিখেছে সেটা বেশ বুঝতে পারছি, অনুভবও করছি। জাইরা, শুধু এইটুকুই বলতে চাই, আমরা সকলে তোমার পাশে আছি। তোমার মতো সাহসী মেয়ে শুধু দেশের নয়, গোটা বিশ্বের যুবসমাজের রোল মডেল। তুমি আমারও রোল মডেল। ’
উল্লেখ্য, সম্প্রতি মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরে অশ্রাব্য ভাষায় আক্রমণ করা হয় জাইরাকে। গত সোমবার ফেসবুকে জাইরা লেখে, কারও ভাবাবেগে আঘাত দিয়ে থাকলে সে ক্ষমাপ্রার্থী। কাশ্মীরি যুবসমাজের রোল মডেল হিসেবে যে তাকে তুলে ধরা হচ্ছে, সে তার যোগ্য নয়।
আমিরের পাশাপাশি আজ বিষয়টি নিয়ে মুখ খুলেছেন আরও কিছু তারকা। অনুপম খের টুইট করেন, ‘‘প্রিয় @জাইরাওয়াসিম! তোমার খোলা চিঠিটা দুঃখের, কিন্তু সাহসে ভরা। যে সব লোক তোমাকে ক্ষমা চাইতে বাধ্য করেছে তারা কতটা কাপুরুষ, এর ফলে সেটা প্রকাশ্যে চলে এসেছে। তুমি আমার রোল মডেল। ’ জাইরার পাশে দাঁড়িয়েছেন জাভেদ আখতার, শ্রদ্ধা কাপূর, স্বরা ভাস্কর, সোনু নিগমও।
সোশ্যাল মিডিয়াও কাল থেকেই উপচে পড়ছে সহমর্মিতার বার্তায়। হ্যাশ ট্যাগ দিয়ে কাশ্মীরের বহু মানুষই লিখছেন, ‘আই স্ট্যান্ড উইথ জাইরা ওয়াসিম’।
এদিকে শুধু তারকারা নয়, রাজনীতিবিদরা আছেন জাইরার পাশে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বেঙ্কাইয়া নায়ডু প্রসঙ্গ টেনে রীতিমতো খোঁচা দিয়ে বলেছেন, ‘‘অতি-লিবারেলরা এখন কোথায়? এখন তাঁরা চুপ কেন? জাইরার সঙ্গে যা হল, সেটা কি অসহিষ্ণুতা নয়?’

পূর্ববর্তী নিবন্ধসুচিত্রা সেনের বাড়ি হবে জাদুঘর
পরবর্তী নিবন্ধইসলাম ধর্ম গ্রহণ করলেন লিন্ডসে লোহান!