‘আমার রেকর্ড ভাঙ্গতে হলে মেসি বা রোনালদোকে আনতে হবে!’

 পপুলার২৪নিউজ ডেস্ক:

শেষটা সুখের হয়নি; মাঝের সময়টাও কি সুখের ছিল? মোটেই না। ১৩ বছর ওল্ড ট্রাফোর্ডে কাটানো এই ইংলিশ সুপারস্টার ম্যান ইউ ছেড়েছেন কোচ হোসে মরিনহোর সঙ্গে বিবাদ করে। সেই ওয়েন রুনি বললেন, ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের গড়া গোলের রেকর্ডটি অক্ষত থাকবে। আর এই রেকর্ড ভাঙতে হলে রোনালদো কিংবা মেসিকে আনতে হবে বলে তার বিশ্বাস।

গত মাসে ইউনাইটেড থেকে আবারও এভারটনে প্রত্যাবর্তন করেছেন রুনি। ১৩ বছর ওল্ড ট্রাফোর্ডে কাটানোর পর তিনি ফিরে আসেন কিশোর বয়স কাটানো গুডিসনপার্কে। হোসে মরিনহোর দলটিকে ছেড়ে আসার আগে তিনি আদায় করেছেন ক্লাবটির ইতিহাসে সর্বাধিক ২৫৩টি গোল। এই সংখ্যা আগের রেকর্ডধারী ববি চার্লটনের চেয়ে চার গোল বেশি।

বর্তমানে যে ধরনের আধুনিক ফুটবলের প্রবর্তন ঘটেছে, ক্লাবগুলোতে খেলোয়াড়রা যে পরিমাণ সময়ের জন্য অবস্থান করছেন, তাতে সে রকম প্লে-মেকার ক্লাবে না আসা পর্যন্ত, নিজের ওই রেকর্ড অক্ষত থাকবে বলেই বিশ্বাস ৩১ বছর বয়সি রুনির।

রুনি বলেন, ‘ভবিষ্যতে কি ঘটবে তা কেউ কখনো জানে না। তবে রেকর্ড ভাঙ্গার জন্য মেসি কিংবা রোনালদোর মত খেলোয়াড় দরকার হবে ইউনাইটেডের।

এখন ফুটবলে যে ধারা চালু হয়েছে তাতে একজন খেলোয়াড় একটি ক্লাবে দীর্ঘ সময় অবস্থান করছে না। এই রেকর্ড ভাঙ্গতে হলে ওই খেলোয়াড়কে ক্লাবে দীর্ঘ সময় কাটাতে হবে। যেমনটি আমি করেছি। ‘

পূর্ববর্তী নিবন্ধপরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে সরকার
পরবর্তী নিবন্ধরিয়াল মাদ্রিদ ছাড়ার হুমকি বেলের