আনন্দে আছেন তাসকিন

পপুলার২৪নিউজ ডেস্ক:
2লেখাটা একজন পেসারকে নিয়ে বলেই গৌড়চন্দ্রিকায় যে পেসারদের মুণ্ডুপাত করতেই হবে তার কোনো মানে নেই। ঠিক আছে যে কিউইদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজটা ভালো যায়নি টাইগারদের।
এই নিউজিল্যান্ডকে বাংলাদেশ হোয়াইটওয়াশ করেছিল ঘরের মাঠে তা ভুললে কী চলবে? ক্ষুদ্র সংস্করণের দুই সিরিজে একামাত্র রুবেল হোসেন ছাড়া গতির ঝড় তুলতে পারেননি পেসাররা। আসলে সেভাবে তো ভালো কেউই করতে পারেননি। সুতরাং পেসারদের আলাদা ভাবে দায়ী করে লাভ কী? তার চেয়ে বরং আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ওয়েলিংটন টেস্ট নিয়ে কথা বলা যাক।

কিউইদের বিপক্ষে প্রথম টেস্ট শুরুর আগে টাইগারদের মধ্যে সবচেয়ে আনন্দে আছেন এক তরুণ। নাম তাসকিন আহমেদ। আনন্দের শুরু হয়েছিল যখন প্রথম টেস্টের স্কোয়াড নিজের নাম দেখেছিলেন। এরপর জানা গেল প্রথম টেস্টেই এই তরুণ তুর্কীর অভিষেক নিশ্চিত। ২১ বছর বয়সী ফাস্ট বোলারের আনন্দ আর দেখে কে? মুখে হাসি লেগেই আছে। টেস্ট অভিষেক হওয়া মানে তো বিশাল ব্যাপার স্যাপার!

তাসকিনের আনন্দ ফুটে উঠল তার কথাতেই। সুদর্শন এই তরুণ একগাল হাসি দিয়ে বললেন, “টেস্ট অভিষেক হলে আমার স্বপ্ন পূরণ হবে। সবসময় টি-টোয়েন্টি বা ওয়ানডে সিরিজ শেষ হলে আমি চলে যেতাম। কিন্তু এবার রয়ে গেলাম। ”

এরপর শোনালেন তাকে নিয়ে বিসিবি কতটা খেটেছে সেই গল্প। বেশ সতর্কভাবে ধীরে ধীরে প্রস্তুত করা হয়েছে এই পেসারকে। তার মাঝে সম্ভাবনা দেখেছেন সবাই। সবার আস্থার প্রতিদানও দিয়েছেন তিনি ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে। ইনজুরি থেকে ফিরে এসেছেন মাশরাফির এই মহাভক্ত। ফিরে এসেছেন কথিত বোলিং অ্যাকশনের ত্রুটি কাটিয়ে। টেস্ট খেলে নিজেকে আরও শাণিত করার প্রত্যয় এই তরুণ তুর্কীর কণ্ঠে। এটা নিশ্চিত যে, আগামীকাল ভোরবেলায় বাংলাদেশ দেখবে সাদা পোশাকে বল হাতে ছুটছেন স্পিডস্টার তাসকিন।

পূর্ববর্তী নিবন্ধজাবিতে ছাত্রলীগের সংঘর্ষে আহত ১
পরবর্তী নিবন্ধরাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন