আধুনিক হচ্ছে সমাজ, আধুনিক হচ্ছে চুরি!

 পপুলার২৪নিউজ ডেস্ক:

বর্তমান সমাজে তো চুরি একটা শিল্পে পরিণত হয়েছে। সম্প্রতি ব্রাজিলের একটি চুরির ভিডিও সোশ্যাল মিডিয়া প্রকাশ করতেই তা ভাইরাল হয়ে পড়েছে। ওই ভিডিওটিতে দেখা যায়, একটি ডিপার্টমেন্টাল স্টোর দুটি যুবতী মিনি স্কাট পরে ঘুরছে। বিষয়টি দোকানটির কোনো একজন স্টাফের চোখে ধরা পড়ে। বুঝতে আর বাকি থাকার কথা নয়, তারা ধরা পড়ে গেছে। মূলত তারা দুই জন ক্রেতা সেজে দোকানে চুরির মতলবে ঢুকে তারপর মুল্যাবন জিনিসপত্র হাতাচ্ছিলেন। সেই সময়েই হাতেনাতে দুই তরুণীকে ধরে ফেলেন দোকানের কর্মীরা। এরপর ওই দুই চোর যা করল তাতে চোখ কপালে উঠে দোকান কর্মীদের। স্কাটের নিচে তারা অভিনব কায়দায় লুকিয়ে রেখে ছিলো চুরি করা মালামাল। চুরির এমন কৌশলে অবাক হয়েছে কর্মীদের।

ধারণকৃত ভিডিওটিতে দেখা যায়, তাঁরা ছোট স্কার্টের ভিতরে পরেছেন লম্বা অন্তর্বাস। সেই অন্তর্বাসের ভিতরে ঢুকিয়ে নিয়েছেন একটি লম্বা পিচবোর্ডের টুকরো। বাইরে থেকে বোঝার কোনও উপায় নেই, তাঁদের পোশাকের ভিতরে চুরির এতো সুন্দর বন্দোবস্ত। দোকানে ঢোকার পরে কর্মচারী ও রক্ষীদের নজর এড়িয়ে তারা চুরি করা জিনিস ঢুকিয়ে ফেলছিলেন নিজেদের অন্তর্বাসের ভিতরে। ভিতরে পিচবোর্ডের টুকরোটি কাজ করছে সুরক্ষাকবচ হিসেবে। অন্তর্বাসের ভিতর থেকে কোনও জিনিস পা বেয়ে নেমে আসার সম্ভাবনা থাকছে না। ফলে খুব আরামে সঙ্গে চুরি চালিয়ে যাচ্ছেন দু’জনে।

ধরা পড়ার পরে তাঁরা যখন জিনিসপত্র বার করে দিচ্ছেন তাঁদের লুপ্ত ভাণ্ডার থেকে, তখনই বোঝা যাচ্ছে, কেবল একটি অন্তর্বাসের ভিতরে কত কিছু ঢুকিয়ে রাখা যেতে পারে। কাঁড়ি কাঁড়ি চুরি করা জিনিস নিজেদের অন্তর্বাসের ভিতর থেকে বার করতে দেখা গিয়েছে দুই জনকে। এই দুই তরুণী দর্শকদের নিন্দা যেমন কুড়োচ্ছেন তেমনই তাঁদের বুদ্ধির প্রশংসাও না করেও থাকতে পারছেন না কেউ। ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

পূর্ববর্তী নিবন্ধরাতে কি ক্ষুধা লাগে?
পরবর্তী নিবন্ধসন্ত্রাসবাদ নির্মূলে সাধারণ মানুষের জীবন রক্ষা হয়: বিজেপি নেতা