আটকে গেছে মিশা-জায়েদের শপথ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফলে আদালতের স্থগিতাদেশের কারণে শপথ নেয়া হচ্ছে না নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ অন্যদের।

শুক্রবার নতুন কমিটির শপথ গ্রহণের কথা ছিল। তবে বৃহস্পতিবার ঢাকার দ্বিতীয় সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক নির্বাচনের ফলাফলের ওপর স্থগিতাদেশ দেন।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করার জন্যে অন্তর্বর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞাও জারি করেন আদালত।

আদালতের এ নির্দেশনা বাস্তবায়নে শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সমিতির আগের কমিটির সভাপতি শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দেয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, নির্বাচনের ফল স্থগিত চেয়ে বৃহস্পতিবার একটি মামলা করা হয় (মামলা নম্বর ১৫০/১৭)। মামলাটি করেছেন সদ্য শেষ হওয়া নির্বাচনে ওমর সানী-অমিত হাসান প্যানেলের প্রার্থী রমিজ উদ্দিন। মামলায় সমিতির নির্বাচনের ফলাফলে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা চাওয়া হয়।

এদিকে, আদালেতের স্থগিতাদেশের কারণে শপথ অনুষ্ঠান পিছিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্পী সমিতির নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর।

পূর্ববর্তী নিবন্ধঝিনাইদহে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধদ্বিতীয় দিনে ‘অপারেশন সান ডেভিল’, জীবিত কেউ নেই