আখাউড়ায় স্কুলছাত্রী ধর্ষণ চেষ্টা

পপুলার২৪নিউজ ডেস্ক:

ব্রাক্ষণবাড়িয়ার আখাউড়ায় তাজুল ইসলাম নামের এক ব্যক্তির বিরুদ্ধে এক স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে ব্রাক্ষণবাড়িয়া আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছে । এ ঘটনায় এলাকাবাসী অভিযুক্ত ব্যক্তির ওপর ক্ষুব্ধ হয়ে উঠেছে।-যুগান্তর

এদিকে ঘটনার প্রতিবাদ জানিয়ে বিচার চাওয়ায় স্কুলছাত্রীর নানা আবুল বাসার বাদশা মিয়াকে এলাকা ছাড়া করার হুমকি দিয়েছে স্থানীয় প্রভাবশালীরা।

অভিযুক্ত ব্যক্তি এলাকার একটি মসজিদে ইমাম পদে চাকরি করেন। মসজিদ কমিটির সদস্যরাই ঘটনা ধামা চাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই ছাত্রীর নানা জানান, বিষয়টি মসজিদ পরিচালনা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ও মাতব্বরদের জানালে তারা কোনো গুরুত্ব না দিয়ে উল্টো আমাদেরকে অপমান করেছে। একই সঙ্গে ১০ দিনের সময় দিয়ে এলাকা ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে বলে তিনি জানান।

তবে অভিযুক্ত তাজুল ইসলাম ঘটনা অস্বীকার করে  জানান, মেয়েটিকে শুধু আঙ্গুল টানতে বলেছিলাম। তিনি বলেন, তাকে মসজিদ থেকে তাড়ানোর জন্য একটি চক্র এই নাটক সাজিয়েছে।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাসুদ মাস্টার  বলেন, বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হয়েছে। কিন্তু ভিকটিমের পরিবার রাজি হয়নি।

মামলা সূত্রে জানাগেছে, তাজুল ইসলাম পৌর শহরের শান্তিনগর বাইতুল মোকাররম জামে মসজিদে দীর্ঘদিন যাবৎ ইমাম পদে চাকরি করছেন। রমজান শুরু থেকে মসজিদের পাশে একটি রুমে তিনি প্রতিদিন দুপুরে এলাকার শিশুদের আরবী পড়ান।

নানা বাড়িতে বেড়াতে আসা ওই স্কুলছাত্রীকে আরবী শিক্ষার জন্য ক্লাসে পাঠানো হয়। গত ৩১মে দুপুরে আরবী তাজুল ইসলাম সবাইকে ছুটি দিয়ে শিশুটিকে থাকতে বলে। এক পর্যায়ে রুমে একা হয়ে যাওয়া স্কুলছাত্রীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন।

ছাত্রীর মা  বলেন, না বোঝার মতো একটি অবুঝ মেয়েকে ওই ইমাম যে কাজটি করেছে এর প্রতিবাদ জানালে মসজিদ কমিটির লোকজনের নির্দেশে তাকে মারধর করা হয়।

বিষয়টি নিয়ে আখাউড়া থানায় অভিযোগ দিতে গেলে ওসি আদালতে গিয়ে মামলার করার পরামর্শ দেন। পরে গত সোমবার ব্রাক্ষণবাড়িয়া আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কুড়িয়ে কুড়িয়ে চলছে জনবল সংকটে
পরবর্তী নিবন্ধচুয়াডাঙ্গায় শিশুকে কুপিয়ে হত্যা