আইপিইউ সম্মেলনে ৮ হাজার পুলিশ থাকবে :ডিএমপি


পপুলার২৪নিউজ প্রতিবেদক : ডিএমপি কমিশনার আছাদ্দুজ্জামান মিয়া বলেছেন, আমাদের দেশে বিগত সময়ে যে সকল আন্তর্জাতিক ইভেন্ট আমরা সফলভাবে সম্পন্ন করেছি, তারই ধারাবাহিকতায় ১৩৬ তম আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করব। এটি সফল করা শুধুমাত্র আয়োজক কমিটি সংসদ সচিবালয়ের একার নয়। এই সম্মেলনকে সফল করা আমাদের সবার দায়িত্ব। আর এ ক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবসময়ই পাশে থাকবে।

সোমবার ডিএমপি হেডকোয়ার্টার্সে ১৩৬ তম ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন উপলক্ষে নিরাপত্তা, আইন শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন, দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ও আন্তর্জাতিক আঙিনায় বাংলাদেশের যে সুনাম রয়েছে সেটা বজায় রাখতে সবাইকে এক সাথে দায়িত্ব পালন করে সম্মেলনকে সফল করতে হবে। শুধুমাত্র ব্যবসায়িক মনোভাব পোষণ না করে, দেশাত্ববোধের কথা মাথায় রেখে আগত বিদেশী মেহমানদের সেবা প্রদানের জন্য হোটেল মালিকদের প্রতি আহ্বান জানান কমিশনার।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ থেকে শুরু হয়ে ৫ এপ্রিল পর্যন্ত এ সম্মেলন চলবে। সম্মেলনে প্রায় ১৪০০ বিদেশী অতিথির আগমন হবে। সম্মেলনের নিরাপত্তায় থাকবে ৭ থেকে ৮ হাজার ইউনিফর্মধারী পুলিশ। সম্মেলন সফল করতে আগত বিদেশী অতিথিদের জন্য নির্ধারিত হোটেল, সম্মেলন¯’লসহ প্রত্যেকটি ভেন্যু সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের নাম ‘জয় বাংলা কাপ’
পরবর্তী নিবন্ধজং-নাম খুনের তদন্ত পক্ষপাতমূলক: ক্যাং চোল