আইএস শীর্ষনেতা বাগদাদীর চাচাতো ভাই গ্রেপ্তার

পপুলার২৪নিউজ প্রতিবেদক :  ইরাকের কেন্দ্রীয় পুলিশ ইসলামিক জঙ্গি সংগঠন আইএস প্রধান  আবু বকর আল বাগদাদীর চাচাতো ভাইকে গ্রেপ্তার করেছে। গোপন সংবাদের ভিত্তিতে একটি বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা বলে জানিয়েছে এক সংবাদ সংগঠণ রোববার এ খবর জানায়।

ইসলামিক স্টেটের সর্বশেষ শক্ত ঘাঁটি পশ্চিম মসুল জঙ্গিমুক্ত করতে গত ২৭ ফেব্রুয়ারি অভিযান শুরু করে ইরাকের সরকারি বাহিনী। এই অভিযানে মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক বাহিনী আইএসের লক্ষ্য গুলোতে বিমান হামলা চালায়। পশ্চিম মসুলের বিভিন্ন সেতু ও মসুল বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ ¯’ানগুলো দখল করার পর দূর্গম জায়গাগুলোতেও ইরাকি সরকার বাহিনী অভিযান চালাচ্ছে।

ইরাকের সরকার বাহিনী দাবি করছে গত ১৫ দিনে ৩৩০ জন আইএস জঙ্গি নিহত হয়েছে। গত এক মাসের মধ্যে আইএস কমপক্ষে ১২৫ টি আত্মঘাতী হামলা চালায়। প্রতিদিন গড়ে ১০টি আত্মঘাতী হামলার মোকাবেলা করতে হয়েছে বলে জানান ইরাকের সামরিক কর্মকর্তা হিসাম ওয়ালি।

আইএস গ্রুপের শেষ অবশিষ্টাংশ টিকে থাকার শেষ অস্ত্র হিসেবে মানবঢাল বেছে নিয়েছে। পশ্চিম মসুলে আটকে পড়া কয়েক লাখ বেসামরিক লোক তাদের জিম্মি। যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বাঁচবে অথবা আত্মঘাতী বোমা হামলায় অংশ নিবে এমনটাই নির্দেশ দিয়েছে শীর্ষ নেতা বাগদাদী। ডেইলি স্টার ইউকে,

পূর্ববর্তী নিবন্ধআবারও ব্যর্থ কোহলি
পরবর্তী নিবন্ধ‘কোহলির প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলছি’