অর্থনীতিকেও একদলীয় করা হয়েছে: আমীর খসরু

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বানিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন শুধু একদলীয় শাসন নয়, অর্থনীতিকেও একদলীয় করা হয়েছে।’

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় তিনি একথা বলেন।

আমীর খসরু বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দুর্নীতি ও লুণ্ঠনে সৃষ্ট মূলধনের ঘাটতি পূরণে সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপিয়ে দিয়ে বাজেট পেশ করা হয়েছে। এই বাজেট বাস্তবায়ন করতে হলে সাধারণ মানুষকে শুধু কর নয় আবগারি শুল্ক দিতে হবে।

দেশের জনগণকে বাইরে রেখে আবারও ক্ষমতা দখলের প্রক্রিয়া চলছে বলে অভিযোগ করেছেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, এ বিষয়ে সরকারকে সাবধানে পথ চলতে হবে। কারণ গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। তাদের ভোটাধিকার, আইনের শাসন, মানবাধিকার ফিরে পেতে চায়। জীবনের নিরাপত্তা ফিরে পেতে চায়। এর বাইরে সরকার যদি কোনও ধরনের পদক্ষেপ নিতে চায় সেক্ষেত্রে আমরা (বিএনপি) প্রতিবাদ করব,প্রতিরোধ গড়ে তুলব। তাই আগামী নির্বাচন নিয়ে যে হেলাফেলা চলছে সেদিকে নজর রাখতে হবে। দেশের মানুষ আগামী নির্বাচন নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

শহীদ জিয়া ও আজকের বাংলাদেশ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ নামের একটি সংগঠন।

সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধতরুণদের আকৃষ্ট করতে ফেসবুক আনছে ‘টক’
পরবর্তী নিবন্ধসাতক্ষীরার স্ত্রীকে হত্যার একদিন পর স্বামীর আত্মহত্যা