অপূর্ব-প্রীতিজুটির ‘হ্যাপিনেস’

পপুলার২৪নিউজ ডেস্ক:
36নাটকের গল্পের প্রয়োজনে অভিনয়শিল্পীদের বিভিন্ন রকমের পোশাক ও সাজ নিতে হয়। জিয়াউল ফারুক অপূর্ব ও সানজিদা প্রীতি বিভিন্ন চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। কিন্তু প্রথমবারের মতো তাঁরা একসঙ্গে জুটি বেঁধে আশির দশকের গেট-আপ নিয়েছেন। নাটকের নাম হ্যাপিনেস। আসাদুজ্জামান সোহাগের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তপু খান।

তপু খান বলেন, ‘নাটকটিতে অভিনয়ের জন্য অপূর্ব ও প্রীতিকে বিশেষ ভাবে নিজেদের পোশাক তৈরি করতে হয়েছে। আশির দশকের সাজে তাঁদের চুলের স্টাইল ও মেক-আপ ছিল। অভিনয়ও করেছেন তাঁরা ফাটাফাটি। আশা করছি, নাটকটি দর্শকরা খুব উপভোগ করবেন। আনন্দ পাওয়ার পাশাপাশি নাটকটিতে শিক্ষাণীয় অনেক কিছু আছে, যা এখনকার দম্পতিদের জানা জরুরি। নাটকটিতে আদনান চরিত্রে অপূর্ব ও রুপা চরিত্রে প্রীতি অভিনয় করেছেন। ’

নাটকটির গল্পে দেখা যাবে, আদনান ও রূপা এ সময়ের তরুণ-তরুণী। তারা একে অপরকে ভালোবাসে। সম্পর্কের প্রায় পাঁচ বছরের মাথায় ঘর বাঁধার স্বপ্ন দেখে দুজনে। আর্থিক কিংবা পারিবারিক দিক থেকে তাদের সামনে তেমন কোনো বাধা নেই। কিন্তু বিবাহিত জীবনে কোন ধরনের সম্পর্ক সুখের হয় কিংবা কী করলে একটা সংসারে সারাজীবনের সুখের বন্ধন থাকতে পারে তা ভেবে তারাই দ্বিধান্বিত হয়ে পড়ে।

চারপাশের অনেক মানুষের দীর্ঘদিনের ভালোবাসার সম্পর্ক দাম্পত্য জীবনে গড়ানোর মাত্র কিছুদিনের মধ্যে ভেঙে গেলে আদনান ও রূপা ব্যথিত হয়। নিজেদের ভবিষ্যৎ দাম্পত্য জীবন নিয়ে শঙ্কা কাজ করে তাদের মধ্যে। দুজনে ভালো থাকার সঠিক পথ খুঁজতে থাকে।

ঠিক এমন একটা সময়ে কোনো এক রেস্তোরাঁয় এক বয়োবৃদ্ধ জুটির ভালোবাসা দেখে মুগ্ধ হয় আদনান ও রুপা। নিজেদের চোখে তারা এ জুটির জীবনের সুখ আর ভালোবাসা দেখতে পায়। আবার বাস্তবে ফিরে এটা শুধুই কল্পনা ভেবে গাড়িতে যাওয়ার পথে গল্প করতে থাকে তারা।

তখনই রাস্তার পাশে অবস্থাসম্পন্ন ঘরের এক মেয়েকে চোখ, হাত-পা বাঁধা অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকতে দেখে। মেয়েটার স্বামীই তার এই অবস্থার জন্য দায়ী। আদনান ও রূপা এই আধুনিক জুটির চোখের ভেতর নিজেদের আরেকভাবে আবিষ্কার করে। যারা অনেক আধুনিক। আপাতদৃষ্টিতে তাদের অনেক সুখী মনে হয়। কিন্তু তারা দেখে এই জীবনটা মেকি আর জঞ্জালে ভরা কদাকার, যেখানে একে অপরের প্রতি ভালোবাসা, শ্রদ্ধা, সহমর্মিতা, আবেগ, মমতা কিছুই নেই। আছে শুধু লোভ আর ঠকানোর নেশা।

নাটকটি আগামীকাল বৃহস্পতিবার রাত ৮ টা ১০ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে।

পূর্ববর্তী নিবন্ধমানবদেহের নতুন অঙ্গ আবিষ্কার, সবমিলিয়ে ৭৯টি হলো
পরবর্তী নিবন্ধআদালতে শুনানি চলাকালে বাদীপক্ষকে মারধর করল আসামীরা