অপারেশন নাও লাগতে পারে: সাকিব

পপুলার২৪নিউজ ডেস্ক :

বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে জটিল ইনফেকশন নিয়ে মেলবোর্নের উদ্দেশে যাত্রা করেন সাকিব আল হাসান। সঙ্গে ছিল রাজ্যের উদ্বেগ-উৎকণ্ঠা। কি হয় না হয়-তা নিয়ে বিমর্ষ ছিলেন ভক্ত-সমর্থকরা। তবে সুখবর নিয়ে দেশে ফিরেছেন তিনি। তার ইনফেকশন ভালোর দিকে।

রোববার বাংলাদেশ সময় বেলা পৌনে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে মেলবোর্ন-সিঙ্গাপুর হয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন সাকিব। নেমেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। শোনান আশার বাণী।

সাকিব বলেন, আঙুলের অবস্থা এখন বেশ ভালো। ইনফেকশন নিয়ন্ত্রণে আছে। কোনো সমস্যা অনুভব করছি না। তবে একটু ঝামেলাও আছে। প্রতি সপ্তাহে রক্ত পরীক্ষা করে ইনফেকশনের অবস্থা জানতে হবে। কত দিনের মধ্যে আঙুলের শক্তি ফিরে আসে তাই দেখার।

অস্ট্রেলিয়ায় থাকতেই জানা গিয়েছিল, ৩ মাস পর পরীক্ষামূলক ব্যাট হাতে নামতে পারবেন সাকিব। সেসময় ব্যথার তীব্রতা বাড়লেই কেবল ছুরি-কাঁচির নিচে যেতে হবে, অন্যথায় নয়।

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, আসলে ৬ মাসের আগে অস্ত্রোপচার করা যাবে না। তবে সুখবর হচ্ছে, সার্জারি না করেও খেলা সম্ভব হতে পারে। এটি বাদ দিয়ে কিভাবে খেলা যায় তাই চিন্তা করছি। অপারেশন না করে খেলার চেষ্টা করব।

দেশ ছাড়ার সময় বলেছিলেন আঙুল আর কখনোই পুরোপুরি ঠিক হবে না। ফিরেও তার কণ্ঠে একই সুর। তবে শতভাগ ঠিক না হলেও খেলতে কোনো সমস্যা হবে না। বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, আঙুল কখনোই পুরোপুরি ঠিক হবে না। তবে ঠিক না হলেও খেলতে পারব।

ইতিমধ্যে খেলায় ফিরতে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন সাকিব। তিনি বলেন, এই মধ্যে রিহ্যাব প্রক্রিয়া শুরু করেছি। অস্ট্রেলিয়াতে থাকতেই তা শুরু করেছি। কত দ্রুত হাতের শক্তি ফিরিয়ে আনা যায়-সেটাই এখন মূখ্য উদ্দেশ্য।

পূর্ববর্তী নিবন্ধপদ্মা সেতুর নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধএটা জোট নয়, ঘোট : তথ্যমন্ত্রী