অপরাধ করলে সাজা হয় এটি প্রমাণিত : আইনমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অপরাধ করলে যে তার সাজা হয়, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর সচিবালয়ে মামলার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আনিসুল হক বলেন, এ রায়ে প্রমাণ হল বাংলাদেশে বিএনপির আমলে অপরাধীদের যে স্বর্গ ছিল, তার অবসান হয়েছে। এখন এটিই প্রতিষ্ঠিত হয়েছে, অপরাধ করলে তার বিচার হয়। সুষ্ঠু বিচারে শাস্তি হয়। একজন রাজনীতিবিদ দুর্নীতির কারণে সাজাপ্রাপ্ত হয়েছে, এটি আমাদের দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে না। তবু পৃথিবীর কাছে বলতে পারব– যারা দুর্নীতি করে, তাদের বিচার হয়।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। শারীরিক ও সামাজিক দিক বিবেচনা করে তাকে এই দণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে এ মামলার অন্য আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচ জনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে ৪০৯ ও ১০৯ ধারার অপরাধ প্রমাণ হয়েছে। ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান বৃহস্পতিবার বেলা ২টা ২৯ মিনিটে এ রায় দেন।

পূর্ববর্তী নিবন্ধভিআইপি মর্যাদা পাবেন খালেদা জিয়া: আইনজীবী
পরবর্তী নিবন্ধরায়ের কপি হাতে পেলেই আপিল : খালেদার আইনজীবী