অনলাইনে রূপালী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

অনলাইন কার্যক্রমে সবসময় এগিয়ে থাকা রাস্টায়ত্ত্ব রূপালী ব্যাংকের সকল কার্যক্রম করোনা মহামারিতেও অনলাইনে পরিচালিত হচ্ছে। পরিচালনা পর্ষদ থেকে শুরু করে মহাব্যবস্থাপকদের সভা, এমনকি শাখা ব্যবস্থাপকদের যেকোনো সভাও ভার্চুয়ালি অনুষ্ঠিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ রবিবার রাষ্ট্রায়ত্ব ব্যাংকগুলোর ইতিহাসে প্রথমবারের মতো রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমির উদ্যোগে “করোনা পরিস্থিতিতে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা” শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জুম অ্যাপ ব্যবহার করে অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে ব্যাংকটি।

অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ব্যাংকের এমডি অ্যান্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ।

এ সময় তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য বিধি মেনে এবং মনোবল অক্ষুণ্ণ রেখে ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন করেন। বিশ্বব্যাপী করোনার এই সংকটময় পরিস্থিতিতে কিভাবে ব্যাংকিং ব্যবসা পরিচালনা করতে হবে ও বর্তমান পরিস্থিতিতে ব্যাংকিং কৌশল কেমন হবে সে বিষয়েও প্রশিক্ষণার্থীদের সুস্পষ্ট নির্দেশনা প্রদান করেন। এ সময় তিনি কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য সচেতনতা ও ব্যাবসায়িক বিভিন্ন কৌশল নিয়েও আলোচনা করেন।

অনলাইন প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় সেশনে আলোচক হিসেবে অংশ নেন  ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতাউর রহমান। এতে অংশগ্রহণ করেন সারা দেশের ১০ বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক ও ২৬টি আঞ্চলিক কার্যালয়ের জোনাল ম্যানেজাররা। উদ্বোধনী অনুষ্ঠানে রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমির প্রিন্সিপাল তাহমিনা আক্তার ও ডিজিএম সাফায়েত হোসেনসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকরোনা: এডিপিতে খরচ হয়নি ৪৬২২ কোটি
পরবর্তী নিবন্ধকরোনা আক্রান্ত ভোলা জেলা জজকে হেলিকপ্টারে আনা হল ঢাকায়